• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

দূরে থেকেও মা জানুক আপনার ভালোবাসার কথা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ মে ২০২২  

আজ মে মাসের দ্বিতীয় রোববার, বিশ্ব মা দিবস। মায়েদের প্রতি সম্মান জানিয়ে বিশ্বের বিভিন্ন দেশে পালিত এবং উদযাপিত হয়ে আসছে ‘মা দিবস’। যদিও মাকে ভালোবাসা-শ্রদ্ধা জানানোর কোন দিনক্ষণের প্রয়োজন হয় না; তবুও মাকে গভীর মমতায় স্মরণ করার দিন আজ।

প্রাচীন গ্রিস থেকে শুরু; এখন মা দিবস পৃথিবীর বহু দেশেই অত্যন্ত জনপ্রিয়। এই দিনে আপনি মায়ের কাছ থেকে হাজার মাইল দূরে আছেন? তাকে কেমন বার্তা পাঠাবেন? রইল কয়েকটি হোয়াটসঅ্যাপ বার্তা-

* ছোটবেলায় বুঝতাম না, আমাদের পরিবারের জন্য তুমি কতটা আত্মত্যাগ করছো? কিন্তু যত বড় হয়েছি, বুঝেছি তোমার অবদানের কথা। ভালো থেকো মা। হ্যাপি মাদার্স ডে! 

* জীবনে আমরা কম চড়াই উতড়াইয়ের মধ্যে দিয়ে গেলাম না। প্রতি বাধাই অনেক সহজ হয়ে গিয়েছে তোমার কারণে। তুমি না থাকলে এত সুন্দর জীবন কাটত না। হ্যাপি মাদার্স ডে!

* আমি সৌভাগ্যবান যে তোমায় মা হিসাবে পেয়েছি। তুমি শুধু আমার মা নও, এখনও সঙ্গে শিক্ষিকাও। জীবনের সব কিছুই শিখেছি তোমার লড়াই দেখে। মা দিবসে তোমাকে বিশেষ শ্রদ্ধা।

* প্রতিটা দিনই সুন্দর কাটে তুমি পাশে আছো বলে। তোমাকে ছাড়া এই জীবনটা পুরোপুরি অচল হতো মা। শুভ মা দিবস!

* যত বার আমার হোঁচট লাগার মতো অবস্থা হয়েছে, তুমি ঠিক ধরে নিয়েছো। কখনও আমায় চোট পেতে দাওনি। তুমি না থাকলে জীবনটা এত সুন্দর হত না। তোমাকে মা দিবসের শুভেচ্ছা।

* তুমি না থাকলে এত দূর পৌঁছোতে পারতাম না। অনেক আগেই হয়তো থেমে যেতাম। জীবনটা এত সুন্দর হত না। হ্যাপি মাদার্স ডে।

* তোমার হাসি আমার জীবনের সবচেয়ে বড় উপহার। আজকের দিনটা তোমার জন্য। খুব ভালো থাকো মা। হ্যাপি মাদার্স ডে।!

* জীবন সব কিছু ভালো দেয় না। অনেক কঠিন লড়াইয়ের মুখেও ফেলে। কিন্তু সেই সব লড়াই জেতার জন্য একটি হাতিয়ার দেয়। তার নাম মা। তোমাকে মা দিবসের শুভেচ্ছা।

* বাড়ি ছেড়ে এখন আমি অনেক দূরে। কিন্তু সব সময়েই তোমার কথা মনে পড়ে। তোমায় ছাড়া থাকতে ভালো লাগে না। খুব দ্রুত তোমার কাছে ফিরছি। হ্যাপি মাদার্স ডে।!

* তুমি আমার কাছে সুপারহিরো। আমার জীবনের যা যা সমস্যা, তার সমাধানও তুমি। আজকের দিনে তোমায় আবার অনেক ভালোবাসা জানাই। হ্যাপি মাদার্স ডে।!