• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

মাদারীপুর দর্পন

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আইসিইউ-তে বর্ষীয়ান গায়িকা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর। হাসপাতালে ভর্তি করানো হয়েছে কিংবদন্তি গায়িকাকে। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে তার চিকিৎসা চলছে।

সংবাদসংস্থা এএনআইকে লতার ভাইঝি রচনা বলেছেন, উনি আপাতত স্থিতিশীল। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউ-তে রাখা হয়েছে তাকে। আমাদের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। দয়া করে ওনার জন্য প্রার্থনা করবেন।

গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করেছেন লতা। তার জন্মদিনের অব্যবহিত আগে বলিউডের জনপ্রিয় পরিচালক ও কম্পোজার বিশাল ভরদ্বাজ এবং লেখক গুলজার ঘোষণা করেন, প্রায় দুই দশক আগে রেকর্ড করা একটি গান তারা ওই দিন প্রকাশ করবেন। গানটি বিশালেরই একটি ছবির জন্য রেকর্ড হয়েছিল ৯০-এর দশকে। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। গানটিও না। 

গুলজারের লেখা ‘ঠিক নেহি লগতা’ গানটি এত দিন অবশেষে মুক্তি পায় গত বছর লতার জন্মদিনে। বিশালের সঙ্গীত সংস্থা ‘ভি বি মিউজিক’ ও স্বল্প দৈর্ঘ্যের ভিডিও অ্যাপ ‘মোজ’-এর যৌথ প্রযোজনায়। গানটির ভিডিও পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল নিজে। ৪ মিনিট ৫৪ সেকেন্ডের এই ভিডিওটি বিশাল সাজিয়েছেন কালজয়ী এই গায়িকারই যৌবনকালের বেশ কিছু ছবির কোলাজ দিয়ে। তার সঙ্গে আছে লতার জীবন সম্পর্কে অজানা তথ্যের খোঁজও- যেমন জন্মের পরে তার নাম ছিল হেমা। পরে পিতা পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের একটি নাটকের চরিত্র লতিকার নাম থেকে নতুন নাম হয় লতা। 

এমন সব তথ্য ও ছবি জুড়ে জুড়ে বিশাল তৈরি করেছিলেন গায়িকার জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি। গানটি প্রকাশ পাওয়ায় লতা বেশ খুশি হয়েছিলেন।

এমনিতেই লতা বেশ কয়েক বছর ধরে গৃহবন্দি। বাইরে খুব বেশি বেরোন না। তবে নেটমাধ্যমে সক্রিয়। বিভিন্ন বিষয় নিয়ে টুইট করতে দেখা যায় তাকে। মনে করা হচ্ছে, তার ঘনিষ্ঠ কোনো ব্যক্তি অথবা পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি।