• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

মাদারীপুর দর্পন

সাভারে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

ঢাকার সাভার থেকে তিন দিন আগে ছিনতাই হওয়া একটি পিকআপভ্যান উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
সাভারে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার
মোজাফ্ফর হোসাইন জয়

২ মিনিটে পড়ুন
বৃহস্পতিবার (১১ আগস্ট) সাভার মডেল থানার আমিনবাজার ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ এ তথ্য জানিয়েছেন।

এর আগে ‍বুধবার (১০ আগস্ট) ঢাকা জেলার কেরানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গত ৬ আগস্ট সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর থেকে পিকআপটি ছিনতাই করা হয়। পরদিন পিকআপের মালিক মোতালেব পাটোয়ারী বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন: নরসিংদীতে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

গ্রেফতাররা হলেন ঢাকা জেলার জিঞ্জিরা থানার মো. রাসেল, কেরানীগঞ্জ থানার মো. সোহেল, একই এলাকার মো. বাবুল, রিফাত হোসেন ও আলামিন ওরফে হৃদয়।

মামলার এজাহারে বলা হয়, ৬ আগস্ট রাত পৌনে ৩টার দিকে রাজধানীর কারওয়ান বাজার থেকে কাঁচামাল নিয়ে সাভারের গেন্ডা বাজারে আসে পিকআপের চালক সজীব। পরে মালমাল নামিয়ে ভোরে আবারও রাজধানীর উদ্দেশে রওনা হয় সে। পথে আমিনবাজার এলাকায় পাঁচজন ছিনতাইকারী যাত্রীবেশে পিকআপটি সিগনাল দিয়ে থামায়। পরে দেশীয় অস্ত্র ঠেকিয়ে পিকআপের চালককে ধাক্কা দিয়ে ফেলে গাড়ি নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। ৭ আগস্ট থানায় এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় মোবাইল ছিনতাইকারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

সাভার মডেল থানার আমিনবাজার ফাঁড়ির ইনচার্জ হারুন অর রশিদ বলেন, ছিনতাইয়ের অভিযোগ পাওয়ার পর বিভিন্ন এলাকার আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করা হয়। পরে ঢাকা দক্ষিণের গোয়েন্দা পুলিশ গাড়ি বিকিকিনি চক্রের তিনজনকে আটক করে। পরে তাদের আমাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে এই চক্রের সঙ্গে জড়িত বাকিদের তথ্য জানায়। তাদের দেয়া তথ্য অনুযায়ী, বুধবার ঢাকা জেলার বিভিন্ন এলাকা থেকে আরও দুজনকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ছিনতাই যাওয়া পিকআপ ভ্যানটি।

তিনি আরও বলেন, গ্রেফতাররা আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের সদস্য। এই চক্রের বাকিদের গ্রেফতারেও অভিযান চলছে। গ্রেফতার আসামিদের ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হবে।