• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

উত্তরে ঈদযাত্রায় নেই যানজট, স্বস্তি যাত্রীদের

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

গাড়ীর চাপ থাকলেও সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে নেই যানজট। ঈদের এই ব্যস্ত সময়ে মাত্র ৩ ঘন্টায় ঢাকা থেকে সিরাজগঞ্জ ফিরতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা। বৃহস্পতিবার ভোর থেকে ঈদে ঘরে ফেরা মানুষদের নিয়ে নির্বিগ্নে ছুটে যাচ্ছে উত্তর-দক্ষিণ অঞ্চলের ২২ জেলার গাড়ি।

এই সড়কের ৩শ’ মিটার নলকা নব নির্মিত সেতুর দক্ষিণ পাশের এক লেন চালু করায় অনেকটাই কমে গেছে যানবাহনের দীর্ঘ জট। সড়কের ব্যবস্থাপনায় সন্তুষ্ট যাত্রীরা। 

ঢাকার গাবতলী থেকে কড্ডার মোড় বাসে এসে নামেন সিরাজগঞ্জ শহরের আবুল হোসেন। তিনি জানান, মাত্র ৩ ঘন্টায় ঢাকা থেকে এলাকায় এসে পৌঁছেছি। এর চেয়ে আর স্বস্তির কিছু নেই। ভাড়াও তেমন বৃদ্ধি করা হয়নি। এরকমই যেন ঈদযাত্রা নির্বিগ্ন থাকে।

এদিকে, সিরাজগঞ্জের কড্ডা ট্রাফিক ফাঁড়ির ইনচার্জ শাহ মোঃ আবুল আলা মওদুদ জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত ৪০ কিলোমিটার মহসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের ২৫টি ও ২০টি মোবাইল টিম কাজ করছে। 

এবার মানুষের যাতায়াত নির্বিগ্ন হবে। তবে চালকদের সুশৃঙ্খল হয়ে স্ব-স্ব লেন ব্যবহার ও ওভারটেকিং না করে গাড়ী চালালে যানজট মুক্ত থাকবে বলে আশা ব্যক্ত করেন তিনি।