• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ মাদারীপুর জেলা প্রশাসকের

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ

করোনা ভাইরাস মোকাবেলায় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। বুধবার সকালে জেলা প্রশাসনের কার্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতিমূলক সভায় এ কথা বলেন তিনি।

এ সময় জেলা প্রশাসক আরো বলেন, প্রয়োজন ছাড়া কোন সমাবেশ যেন না করা হয়। এমনকি এই ভাইরাসের কারনে বিভিন্ন বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার তারিখ পিছিয়ে দেয়া হয়েছে। এই ভাইরাস মোকাবেলায় সরকারের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতিও নেয়া হয়েছে। রোগ মোকাবেলায় নিজেদেরও সতর্ক থাককে হবে। করোনা ভাইরাসে মৃত্যুর হার খুবই কম। তাই এতে আতঙ্ক হবারও কিছুই নেই বলেও জানান মো. ওয়াহিদুল ইসলাম।

করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতিমূলক সভায় জেলার স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তা সিভিল সার্জণ ডা. মো. শফিকুল ইসলাম জানান, করোনা রোগে আক্রান্ত হয়ে এক ইতালী প্রবাসী সম্প্রতি মাদারীপুরের নিজ গ্রামের বাড়িতে আসেন। এরপর করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তিনি মোবাইল করে আইইসিডিআরকে এসব তথ্য জানান। পরে তাকে দ্রুত ঢাকায় আইসোলেশনে রাখা হয়। পরবর্তীতে মাদারীপুর জেলার স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সাথে নিয়ে আক্রান্ত ব্যক্তি এলাকা পরিদর্শনে আসেন আইইসিডিআর’এর কর্মকর্তারা। এ সময় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সাথে যোগাযোগ কিংবা চলাফেরা হয়েছে এমন ব্যক্তিদের শনাক্ত করে তাদের ঘরের বাইরে না যাবার পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি এই রোগের উপসর্গ দেখা দিলে তাৎক্ষনিক হেল্প লাইনে কল করতে অনুরোধ বলা হয়েছে।

 

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপর সদর হাসপাতালের নতুন ভবনে একশ’ শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের ৪টি বেড প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২টি করে বেড প্রস্তুত রেখেছে স্বাস্থ্য বিভাগ।

 

করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতিমূলক সভায় সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জন প্রতিনিধিসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলে