• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

৩ জন মিলে একসাথে ঘোরাঘুরি করছিল তারা..

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে নিষেধাজ্ঞা উপেক্ষা করে তিন-চার জন দল বেঁধে ঘোরাঘুরি ও দোকান খোলা রাখায় ৮ জনকে ৮ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার কাজিরটেক ও কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় পৃথক দুটি অভিযানে ভ্রাম্যমাণ আদালত তাদের থেকে এ জরিমানা আদায় করে।
পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সামাজিক দূরত্ব বজায় না রেখে কালাম হাওলাদার নামে এক যুবক তার দুই বন্ধুকে নিয়ে একত্রে ঘোরাঘুরি করছিল। এ সময় তাঁরা সেনাবাহিনী অভিযানের মুখে পড়ে। পরে সেনাবাহিনীর সদস্যরা তাঁদের তিনজনকে আটক করে। এরপরে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবদুল্লাহ আবু জাহের ওই তিনজনকে ২০০ টাকা করে মোট ৬০০ টাকা আর্থিক জরিমানা করে। একই সময় ওই এলাকায় ইমু চৌকিদার নামে এক দোকানী দোকান খোলা রাখায় তাকেও ১ হাজার টাকা আর্থিক জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
অপরদিকে সদর উপজেলার কাজিরটেক এলাকায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দোকানীরা দোকান খোলা রাখায় সেখানে পুলিশের সহযোগিতায় অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আনোয়ার হোসেন। এ সময় আমির হোসেন ও ফেরদাউস মাতুব্বর নামে দুই দোকানীকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একই অপরাধে দোকানী রেজাউল করিমকে ১ হাজার টাকা ও আল-আমিন কাজীকে ৫০০ টাকা আর্থিক জরিমানা করা হয়। একই সময় অকারণে মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরি করায় মোহাম্মদ কাফি নামে মোটরসাইকেল আরোহীকে ১ হাজার টাকা আর্থিক জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
এ সম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আনোয়ার হোসেন বলেন, ‘নিষেধাজ্ঞা উপেক্ষা করে যারা এখন বাহিরে ঘোরাঘুরি করবে তাদের বিরুদ্ধে আমরা এতদিন শুধু সর্তক করেছি। আমরা সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের বিরুদ্ধে আইন প্রয়োগ না করলে কোন ভাবেই বদলাবে না। এখন থেকে পুরিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় আমরা আরো কঠোর অবস্থানে যাচ্ছি।’