• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

১০৩ বছর বয়সে করোনাকে হারিয়ে বিয়ারে চুমুক বৃদ্ধার (ভিডিও)

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মে ২০২০  

মহামারি করোনা যেমন লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে তেমনি অনেক মানুষ এই ভাইরাসকে পরাজিত করেছেন। তাদের মধ্যে শতবর্ষী কিংবা অশীতিপর অনেকেও রয়েছেন। এইতো সম্প্রতি শতবর্ষী এক বৃদ্ধা করোনা মুক্ত হয়ে নার্সিংহোমের বেডে শুয়েই সশব্দে চুমুক দিলেন বিয়ারের বোতলে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ছাড়াও অন্যান্য সংবাদমাধ্যমে সেই বৃদ্ধার করোনাকে হারানোর পর উদযাপনের দৃশ্য প্রচার হয়েছে। তবে এর আগে শতবর্ষী কারও করোনার জয়ের পর এমন উদযাপন দেখা যায়নি। তাইতো নেটিজেনরা মেতেছে বৃদ্ধাকে নিয়ে।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা ১০৩ বছর বয়সী ওই নারীর নাম জেনি স্টেনা। করোনার উপসর্গ দেখা দিলে স্থানীয় একটি নার্সিং হোমে ভর্তি করা হয় তাকে। চিকিৎসকরা যখন জানান তিনি করোনা পজিটিভ। তারপর সেখানেই তার চিকিৎসা শুরু হয়।

করোনার সঙ্গে লড়ে তিন সপ্তাহে সুস্থ হয়ে ওঠেন জেনি। ওই নার্সিংহোমে আরও ৩৩ কোভিড-১৯ রোগী ভর্তি ছিলেন। তাদের চিকিৎসা এখনো চলছে। জেনিই প্রথম, যিনি করোনায় আক্রান্ত হওয়ার পর এই নার্সিংহোম থেকে সুস্থ হয়ে ওঠা প্রথম রোগী। সেটাও আবার ১০৩ বছর বয়সে।

তবে মাঝে জেনির অবস্থার অবনতি হতে শুরু করে। তখন শেষবার জেনির সঙ্গে দেখা করার জন্য তার পরিবারের সদস্যদের নার্সিংহোমে ডেকে পাঠানো হয়। কিন্তু সবাইকে অবাক করে সুস্থ হয়ে ওঠেন জেনি। গত ১৩ মে নার্সিংহোমের তরফে ঘোষণা করা হয় জেনি করোনামুক্ত।

সেই আনন্দ উদযাপন করেন নার্সিংহোমের কর্মীরা। কী খেতে চান জানতে চাইলে তিনি নার্সিংহোম কর্মীদের তার প্রিয় বিয়ার আনতে বলেন। এক বোতল ঠান্ডা বিয়ার এনে দিলে বেডে সশব্দে সেই বোতল খুলে চুমুক দেন তিনি। ক্যামেরাবন্দি সেই মুহূর্ত পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।