• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ছোঁয়ায় বাংলাদেশের অনন্য জার্সি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরবেন সাকিব-তামিমরা।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক আকরাম খান জানান, বিশেষ জার্সিতে জাতীয় পতাকা ও বিশেষ স্থাপনাসহ মুক্তিযুদ্ধে গল্প ফুটিয়ে তোলা হবে রঙয়ের আঁচড়ে। সন্ধ্যায় বিশেষ জার্সির নকশা উন্মোচন করা হয়। 

এর আগে আকরাম খান জানান, জার্সিটা কিন্তু আমরাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। মুক্তিযুদ্ধের পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, ওটা তুলে ধরেছি। আমাদের যে স্মৃতিসৌধ আছে আমরা ওটাও ওখানে তুলে ধরেছি। 

জার্সিতে কিটস স্পন্সর আকাশ ও বিসিবির লোগোর নিচে টিম স্পন্সর বেক্সিমকোর নাম, তার নিচে বড় করে লেখা বাংলাদেশ। পুরো জার্সিতে লাল-সবুজ রঙয়ের খেলা। জার্সির বাঁ পাশে লাল-সবুজ রঙয়ে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধের সাতটি স্তম্ভকে। পাশে লাল সূর্য, যা থেকে বের হচ্ছে সবুজের আভা। আর এই রক্তাভ সূর্যের ডান পাশে বিজয়ী মুক্তিযোদ্ধাদের উল্লাসরত ছবি, সেখানেও প্রাধান্য দেওয়া হয়েছে সবুজ রঙকে।

এক কথায় স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের গল্প বলা হয়েছে জাতীয় দলের এই জার্সিতে। বিশেষ এই পোশাকে তামিম-সাকিবরা যে উজ্জীবিত থাকবেন, তা বলার অপেক্ষা রাখে না।