• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিশুকন্যাকে দিয়ে ‘পিতা গুম হওয়ার’ নাটক বিএনপির

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ মে ২০২০  

দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে, তখন একের পর এক অপকর্ম করে বিতর্কের জন্ম দিচ্ছে বিএনপি ও ২০ দলীয় জোট। তারই ধারাবাহিকতায় এবার একটি ছোট্ট মেয়ে শিশুকে দিয়ে ‘বাবা গুম হয়েছে’এমন মিথ্যা নাটক সাজিয়ে অনলাইন মাধ্যমে সরকারবিরোধী প্রোপাগান্ডা চালাচ্ছে বিএনপি-জামায়াত চক্র।

তাদের দাবি, সরকারই এই গুম করেছে। অথচ, তার কোন সুনির্দিষ্ট প্রমাণ তারা দাখিল করতে পারেননি বিএনপি চক্র। মনগড়া ও ভিত্তিহীন দোষারোপের মাধ্যমে মূলত জনগণের মধ্যে সরকারবিরোধী উসকানি ছড়িয়ে দিতেই তাদের এই আয়োজন বলে মন্তব্য বিশিষ্টজনদের।

তারা বলছেন, এতোটুকু একটি শিশুকন্যা কখনোই এভাবে সাজিয়ে সুন্দর করে কথা বলতে পারেনা। এটি পড়া মুখস্থ করার মতো তাকে শিখিয়ে দেয়া হয়েছে। আর সে চিত্রনাট্য অনুযায়ী সেভাবেই অভিনয় করে বলেছে। বিএনপি নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্যই এই পথ বেছে নিয়েছে। তাই সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সম্প্রতি ‘আন্দোলন নিউজ’ নামের একটি ফেসবুক পেইজে প্রকাশিত ৫৮ সেকেন্ড ব্যাপ্তির ওই ভিডিওতে দেখা গেছে, একটি ছোট মেয়ে শিশু গলায় মো. সোহেল নামে এক ব্যক্তির ছবি ঝুলিয়ে কান্না বিজড়িত কণ্ঠে তার গুম হওয়া বাবাকে ফিরিয়ে দেয়ার আবেদন নিয়ে নানা কথা বলছে। ওই ছবির নিচে লেখা পরিবারবর্গ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এখন প্রশ্ন হচ্ছে, ওই মেয়ের পরিবারবর্গ কি বিএনপি নেতৃবৃন্দ? নাকি তার মা কিংবা স্বজনরা আছেন? আর থাকলে ভিডিওতে তারা না থেকে কেন বিএনপির দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরীরা আছেন?

‘গুম হয়ে যাওয়া বাবার জন্য শিশুকন্যার আর্তনাদ’ এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ভিডিওতে কথা বলা বাচ্চাটাকে নিশ্চিতভাবে আগে থেকে শিখিয়ে দেয়া হয়েছে। তা না হলে এতটুকু একটা বাচ্চা এত সুন্দর করে কিভাবে গুছিয়ে কথা বলে? মূলত সরকারের প্রশংসনীয় কর্মযজ্ঞকে প্রশ্নবিদ্ধ করতেই দলীয় রাজনৈতিক এজেন্ডা অনুযায়ী এই মিথ্যাচারের পথ বেছে নিয়েছে তারা। আর এটি তাদের পূর্ব পরিকল্পিত একটা ঘটনা, ভিডিওতে শিশুটির স্বতঃস্ফূর্তভাবে কথা বলাটা সেটাই প্রমাণ করছে।

রাজনৈতিক বিজ্ঞজনরা আরো বলেন, প্রতিহিংসা, পদ দখল ও মনোনয়ন বাণিজ্যের রেষারেষির বলি হওয়া বিএনপি নেতাদের নিয়ে বিভ্রান্তিকর ভিডিও বানিয়ে সরকারকে দোষারোপ করছে বিএনপি-জামায়াত গুজব সন্ত্রাসীরা। আর এ কাজে মানুষের সমবেদনা কুড়ানোর আশায় ব্যবহার করছে নিষ্পাপ শিশুদের। তাই আমাদের সবাইকে সদা সতর্ক থাকতে হবে যাতে, তারা কোনভাবেই নিজেদের অসৎ স্বার্থ হাসিলের মাধ্যমে দেশকে ক্ষতিগ্রস্ত না করে।