• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরের ঝুঁকিপূর্ন এলাকার বাড়ি বাড়ি পৌছে যাচ্ছে খাবার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে হোম করেন্টাইনে থাকা ও বাজারের দোকান বন্ধ থাকা এমন গরিব ও অসহায় ব্যক্তিদের বাড়িতে শিবচর উপজেলা পরিষদের পক্ষ থেকে বাড়ি বাড়ি পৌছে দেওয়া হচ্ছে খাবার।

আজ সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকা গুলোতে  উপজেলা চেয়ারম্যান সামাসুদ্দিন খান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে বাড়ি বাড়ি গিয়ে এ খাবার বিতরন করা হয়।

জানাযায়, গত তিন দিন ধরে শিবচরের ৪টি এলাকায় প্রায় ৭৮ হাজার মানুষ নজরদারিতে রয়েছে বলে জানিয়ে প্রশাসন। শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামে মোতায়েন করা হয়েছে ২৫০ জন পুলিশ সদস্য। এসব এলাকার ১৬টি পয়েন্টে পুলিশ পাহাড়ায় রেখে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

মাদারীপুরের শিবচরের পৌরসভার দুটি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি ও দক্ষিন বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামে ৪টি এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান ৪র্থ দিনের মতো বন্ধ রয়েছে। এতে শিবচরের বিভিন্ন এলাকায় কমছে লোকের সমাগম। পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।

উপজেলা পরিষদের পক্ষ থেকে জানানো হয় এ সব এলাকায় বিশেষ করে উপজেলার ঘোষনাকৃত চারটি এলাকায় হোম করেন্টাইনে থাকা ব্যক্তিদের ও গরিব অসহায় এমন পাঁচশত পরিবারকে ২০ কেজি চাল,২ কেজি ডাল,১ লিটার তৈল,১ কেজি লবন,২ কেজি আলু ও ১ টি সাবান সম্বিলত পাকেট প্রদান করা হয়।

এ সময় তাদের সঙ্গে আরো উপস্থিত ছিলেন শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শসাঙ্ক, শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক খায়রুজ্জামান খানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান বলেন, আমরা আপাতত পাঁচশত পরিবারে এ খাবার প্রদান করছি। পর্যায়ক্রমে আরো পরিবার ও খাবারের পরিমান বৃদ্ধি করা হবে।