• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরে স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ মার্চ ২০২১  

শিবচর প্রতিনিধিঃ ২৫ মার্চ গনহত্যা দিবস,২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ও স্বাধীনতার সুবর্নজয়ন্তীঃস্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৬ মার্চ) শিবচর উপজেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান। সভায় জানানো হয়,গনহত্যা দিবস উপলক্ষে উপজেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সাথে স্মৃতিচারণ, ওই দিন রাত নয়টায় ১ মিনিটের ব্লাকআউটসহ বিভিন্ন কর্মসূচী পালিত হবে।

অন্যদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ওই দিন সকালে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে  জাতীয় পতাকা উত্তোলন,সকাল সাড়ে সাতটায় একাত্তর চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পন,সকাল নয়টায় স্থানীয় হাতির বাগান মাঠে সম্মিলিতভাবে জাতীয় পতাকা উত্তোলন,বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো,যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রীয় কর্মসূচীতে অংশগ্রহন করবে না তারা নিজ নিজ প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচী পালন করবে। মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র ও প্রামান্য চিত্র প্রদর্শনী।শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার আয়োজন,মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতাসহ সন্ধায় স্থানীয় শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন সম্পর্কে প্রস্তুতি ও আলোচনা করা হয়।

এছাড়াও স্বাধীনতার সুবর্নজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে আগামী ২৭ থেকে ২৮ মার্চ উপজেলা চত্বরে উন্নয়ন মেলার আয়োজন করা হবে। এই দুই দিনে আলোচনা সভা, ভিডিও প্রদর্শনী,সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে বলে জানানো হয়।

উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা আবদুল লতিফ মোল্লা,শিবচর পৌরসভার নবনির্বাচিত মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর উপজেলা আওয়ামিলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, শিবচর পৌরসভার সাবেক পৌর প্রশাসক বীর মুক্তিযোদ্বা মোসলেম উদ্দিন খান, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) রাকিবুল হাসান, শিবচর থানার ওসি মিরাজ হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী,সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন।