• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরে ডাকাতদের লুট করা লাইসেন্সকৃত বন্দুক উদ্ধার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

শিবচর প্রতিনিধিঃ শিবচরে ডাকাতদের লুট করা লাইসেন্সকৃত বন্দুক উদ্ধার করেছে শিবচর থানা পুলিশ। ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার দিঘিরপাড় এলাকার মো.টিটু নামের এক ব্যক্তির বাড়ির গোয়াল ঘর থেকে অস্ত্রটি উদ্ধার করেছে শিবচর পুলিশ। রবিবার(২৭ অক্টোবর) সকাল নয়টার দিকে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ও পরিদর্শক (তদন্ত) আমির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে বন্দুকটি উদ্ধার করেছে।

জানা গেছে, গত ২৮ জুন শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে উপজেলার শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল চৌধুরী বাড়িতে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় কাইয়ুম চৌধুরীর ঘরের কলাপসিবল গেট ভেঙে একদল ডাকাত ভেতরে প্রবেশ করে গৃহকর্তা কাইয়ুম চৌধুরীকে কুপিয়ে জখম করে স্বর্ণালঙ্কার,নগদ টাকা ও লাইসেন্সকৃত দোনলা বন্দুক লুট করে।

ডাকাতির ঘটনায় তখন পাঁচজনকে আটক করা হলেও অস্ত্রটি উদ্ধার হয়নি। প্রায় ৪ মাস পর রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্রটি উদ্ধার করে শিবচর থানা পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শিবচর থানা সূত্র জানায়, গোপন সংবাদ পেয়ে শিবচর থানার ওসির নেতৃত্বে পৃথক তিনটি টিম গঠন করে ভাঙ্গা উপজেলার দিঘিরপাড় এলাকায় ভোররাতে অভিযান চালায় শিবচর থানা পুলিশ। ডাকাতদল লুটকৃত অস্ত্রটি নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে পুলিশ সংশ্লিষ্ট গ্রামে অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল সরে পরলে সকাল দশটার দিকে দিঘিরপাড় গ্রামের একটি গোয়ালঘর থেকে বন্দুকটি উদ্ধার করা হয়।
 

শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ, তদন্ত কর্মকর্তা পরিদর্শক আমির হোসেন ও উপ-পরিদর্শক রিপন মোল্যা অভিযানের নেতৃত্ব দেন। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, 'লুটকৃত বন্দুকটি নিয়ে ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পেয়ে রবিবার ভোররাতে আমরা ভাঙ্গা উপজেলার দিঘিরপার এলাকায় অভিযান চালাই।'

তিনি আরো জানান,'আমাদের লক্ষ্য ছিল ডাকাতসহ অস্ত্রটি উদ্ধার করতে পারবো। সেই জন্য তিনটি পৃথক টিম গঠন করে অভিযান পরিচালনা করি। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালিয়ে গেলে সকাল নয়টার দিকে দিঘিরপার এলাকার টিটু মিয়া নামের এক ব্যক্তির বাড়ির  গোয়াল ঘর থেকে অস্ত্রটি উদ্ধার করি।'