• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরে অসহায় ও দুস্থদের পাশে উপজেলা ছাত্রলীগ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 

মাদারীপুর জেলার শিবচরে হোম করেন্টাইনে থাকা, গরিব ও অসহায় ব্যক্তিদের পাশে দাড়িয়েছে শিবচর উপজেলা ছাত্রলীগ।  সংগঠনের নেতৃত্ববৃন্দ তাদের নিজস্ব তহবিল থেকে ৩০০ পরিবারের জন্য খাদ্য সামগ্রী  নিয়ে শিবচরের বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন। 

সোমবার (৩০ মার্চ) সকাল ১০ টা থেকে উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকা গুলোতে  শিবচর উপজেলা ছাত্রলীগ,শিবচর পৌর ছাত্রলীগ,সরকারী বরহামগঞ্জ কলেজ ছাত্রলীগ ও ইলিয়াছ আহম্মেদ চৌধুরী কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ একযোগে তাদের নিজস্ব অর্থায়নে   বাড়ি বাড়ি গিয়ে এ খাবার বিতরন করেন।

জানাযায়, গত ১০ দিন ধরে শিবচরের ৪টি এলাকায় প্রায় ৭৮ হাজার মানুষ নজরদারিতে রয়েছে বলে জানিয়ে প্রশাসন। শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন  করা হয়েছে। এসব এলাকায় পুলিশ পাহাড়ায় রেখে মানুষের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

এদিকে এসব এলাকাসহ শিবচর উপজেলার পুরো এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান টানা ১০ দিন ধরে বন্ধ রয়েছে। এতে শিবচরের সকল এলাকায় কমছে লোকজনের সমাগম।

শিবচর উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয় এ সব এলাকায় বিশেষ করে উপজেলার ঘোষনাকৃত চারটি এলাকায় হোম করেন্টাইনে থাকা ব্যক্তিদের ও গরিব অসহায় এমন তিনশত পরিবারকে ৫ কেজি চাল,১ কেজি পিয়াজ, ১ কেজি তৈল,১ কেজি লবন,২ কেজি আলু ও ১ টি সাবানের একটি প্যাকেজ দেওয়া হচ্ছে।

এ সময় তাদের সঙ্গে আরো উপস্থিত ছিলেন শিবচর  উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন খান,শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ মোল্ল্যা, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক খায়রুজ্জামান খান, মাদারীপুর জেলা ছাত্রলীগের সহ সভাপতি আকরাম খানসহ শিবচর উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। 

শিবচর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ হোসেন মাদবর বলেন “করোনা ভাইরাস” মহামারী রূপ নিয়ে সারা বিশ্ব ছড়িয়ে পড়েছে। যেটা নিয়ে বিশ্ব জুড়ে  আতঙ্ক বিরাজ করছে যা থেকে বাংলাদেশ বাইরে নয়। এই মহামারী করোনা ভাইরাস থেকে বিরত থাকতে বাংলাদেশ সরকার জনগণ কে কঠোর ভাবে সতর্কতা অবলম্বন করতে বলেছে। ইতমধ্য শিবচর উপজেলা প্রশাসন শিবচর উপজেলার ৪ টি এলাকাকে মারাত্মত ঝুঁকিপূর্ণ ঘোষনা করেন।তাই এসব এলাকার লোকজন হোমকরেন্টাইনে আছে এদের মধ্য অনেকই দিন মজুর, কুলি, চায়ের দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করে। আমরা ছাত্রলীগের নেতৃবৃন্দ আমাদের নেতা জনাব নুর ই আলম চৌধুরীর নির্দ্দেশে আমাদের নিজস্ব অর্থায়নে  আপাতত তিনশত পরিবারে এ খাবার প্রদান করছি।পর্যায়ক্রমে আরো পরিবার ও খাবারের পরিমান বৃদ্ধি করা হবে।