• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ মে ২০২১  

দেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়ায় চলমান লকডাউন আরো সাতদিন বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মঙ্গলবার সাংবাদিকদের কাছে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ ইঙ্গিত দেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্তের কারণে চলমান ‘লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। 

তিনি আরো বলেন, দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট ঝুঁকির মধ্যে ফেলতে পারে। তাই সংক্রমণ এড়াতে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত আগামী ১৬ মে জানানো হবে। এছাড়া আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। ‘মাস্ক পরলেই নিরাপদ, আর না পরলে বিপদ’- এই কথাটি মাথায় রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিশেষ পরিস্থিতিতে ছুটি দেয়া হচ্ছে। আমরা চাই না কেউ ঢাকা থেকে বাইরে চলে যাক। তাই ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে, যাতে সবাই ঢাকায় থাকে। বুধবারও অফিস চলবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে, তাদের কর্মীদের ঢাকায় রেখে দিতে।

তিনি আরো বলেন, এভাবে (উপচেপড়া) গ্রামে গেলে করোনা মারাত্মকভাবে ছড়িয়ে পড়বে। আমরা এ লক্ষ্যকে সামনে রেখেই ছুটি সাজিয়েছি এবং ছুটি সংক্ষিপ্ত করেছি। ঈদ যদি বৃহস্পতিবারও হয় অসুবিধা নেই।