• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মৃত্যুর পর জয় করলেন পুরস্কার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ মার্চ ২০২১  

লিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৮তম আসরে ২০২০ সালের হলিউডসহ বিশ্বের বিভিন্ন দেশের সেরা চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠান এবং সেরা তারকাদের পুরস্কৃত করলো হ। রবিবার (বাংলাদেশ সময় ১ মার্চ) এই তালিকা ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী সেরা অভিনেতা (ড্রামা) নির্বাচিত হয়েছেন চ্যাডউইক বোজম্যান। ‘মা রেইনি’স ব্ল্যাক বটম’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন তিনি। কিন্তু সেরা হয়েও পুরস্কার মঞ্চে থাকতে পারলেন না এই অভিনেতা। কারণ তিনি তো না ফেরার দেশে।

গত বছরের ২৮ আগস্ট ব্ল্যাক প্যান্থার খ্যাত জনপ্রিয় মার্কিন অভিনেতা চ্যাডউইক বোজম্যান মারা যান। দীর্ঘ চার বছর ধরে কোলোন ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৩ বছর।

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনায় জন্মগ্রহণ করেন চ্যাডউইক বোজম্যান। ওয়াশিংটন ডিসির হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক শেষ করেন তিনি।

চ্যাডউইক অ্যারন বোজম্যান (২০১৩) চলচ্চিত্রে জ্যাকি রবিনসন, গেট অন আপ (২০১৪) চলচ্চিত্রে জেমস ব্রাউন এবং মার্শাল (২০১৭) চলচ্চিত্রে থারগুড মারশাল চরিত্রের মতো সত্যিকার-জীবনের ঐতিহাসিক ব্যক্তিত্বদের ভূমিকায় অভিনয়ের জন্য প্রসিদ্ধ।

এছাড়া তিনি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের চলচ্চিত্র ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার (২০১৬), ব্ল্যাক প্যান্থার ও অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার (উভয়ই ২০১৮) এবং অ্যাভেঞ্জার্স: এন্ডগেম-এ ব্ল্যাক প্যান্থার-এর ভূমিকায় অভিনয়ের জন্যও সুপরিচিত। এছাড়াও তিনি টিভি ধারাবাহিক লিংকন হাইটস (২০০৮) ও পার্সোসন্স আননোয়েন (২০১০) এবং চলচ্চিত্র দ্য এক্সপ্রেস (২০০৮), ড্রাফ্ট ডে (২০১৪) ও ম্যাসেজ ফ্রম দ্য কিং (২০১৬)-তে অভিনয় করেন।