• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিববর্ষে আলোকিত রাতের শিবচর

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

শিবচর প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষ্যে বর্ণিল সাজে সেজেছে মাদারীপুর জেলার শিবচর পৌর এলাকা। পুরো পৌর এলাকাকে ঝাড়বাতির রঙিন আলোয় আলোকিত করা হয়েছে। বর্ণিল এ সাজে রাতের শিবচর এক ভিন্ন আবহ তৈরি করেছে। সাজ সাজ আনন্দ যেন ধ্বনিত হচ্ছে শিবচর পৌর এলাকার আনাচে-কানাচে।

সরেজমিনে দেখা গেছে, শিবচর পৌর এলাকার পৌর বাজার, পৌর ভবন, উপজেলা চত্বর, লালন মঞ্চ, নন্দকুমার ইনস্টিটিউশন, শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, সড়ক ৭১, ইলিয়াস আহমেদ চৌধুরী পৌর মার্কেট, আওয়ামীলীগ ভবন, রবীন্দ্র সরবরসহ পৌর এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থানজুড়ে রঙিন আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

পৌর বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে পৌরবাজারের সর্বত্র আলোক সজ্জা করা হয়েছে। শিবচর পৌর সভা পুরো বাজারটিকেই আলোক সজ্জায় সজ্জিত করেছে। রাতে অন্য রকম সৌন্দর্য ধারন করেছে সড়ক ও বাজারের ব্যবসায় প্রতিষ্ঠান।

কলেজ ছাত্র শাহীন জানান, 'উপজেলার পৌর এলাকায় রাতে অন্যরকম সৌন্দর্য তৈরি করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষ্যে সাজানো হয়েছে আলোক সজ্জায়। স্কুল-কলেজসহ সকল স্থানের সাজসজ্জা দেখতে নানা বয়সীরা রাতে ঘুরে বেড়াচ্ছে পৌর এলাকা।

অপর এক শিক্ষার্থী বলেন,'বেশ ভালো লাগছে আলোক সজ্জা দেখে। রাতের শিবচর যেন পাল্টে গেছে। সড়ক ৭১ এ এলইডি পর্দায় চলছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ চলছে। বঙ্গবন্ধুর ম্যুরালসহ স্মৃতিস্তম্ভ,পৌর এলাকার বিল্ডিং, পুকুর ঘিরে যে আলোক সজ্জা তা দেখতে আমরা ঘুরে বেড়াচ্ছি। ভালো লাগছে।'

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মাদারীপুর জেলার শিবচর উপজেলা মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ এক উপজেলা। পৌর এলাকাসহ আশেপাশের নানা স্থপনায় আনা হয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন। এখানে রয়েছে স্বাধীনতা চত্বর, মুক্তিযুদ্ধ ভাস্কর্য, একটি সড়কের নামকরণ করা হয়েছে সড়ক ৭১, এখানকার ব্যবসায়-প্রতিষ্ঠান লাল-সবুজের রঙে সাজানো, এছাড়াও বঙ্গবন্ধুর ম্যূরাল রয়েছে। আর বঙ্গবন্ধুর শতবর্ষে পুরো শিবচর শহরকে যে আলোক- সজ্জায় সজ্জিত করা হয়েছে তাতে করে উৎসাহ-উদ্দীপনা কাজ করছে সাধারন মানুষের মধ্যে। নানান শ্রেনি-পেশার মানুষ বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে শ্রদ্ধাভরে স্মরণ করতে প্রস্তুত।