• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

মিথ্যাচার করে বঙ্গবন্ধুকে ছোট করা যায় না : মোজাম্মেল হক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মিথ্যাচার করে বঙ্গবন্ধুকে ছোট করা যায় না, তিনি চিরঞ্জীব। বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও বেশি উজ্জ্বল ও শক্তিশালী।

বুধবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে 'বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বনেতা। তিনি পৃথিবীর একমাত্র বিপ্লবী নেতা যিনি স্বাধীনতার কথা চিন্তা করেছেন, পুরো জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছেন। আবার স্বাধীনতাও এনে দিয়েছেন। পৃথিবীর কোনো নেতা একজীবনে তা করতে পারেনি। হয়তো কেউ শুরু করেছেন আর কেউ স্বাধীনতা এনে দিয়েছেন।

jagonews24

অনুষ্ঠানের উদ্বোধক সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় বা বিকৃত করে সে জাতি সঠিকভাবে পথ চলতে পারে না। যারা বঙ্গবন্ধুকে খাটো করতে চেয়েছিল, তারাই আজ খাটো হয়েছে।

তিনি আরও বলেন, ২০১৫ সালে মানুষ পুড়িয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মধ্য দিয়ে শেখ হাসিনাকে উৎখাতের চেষ্টা করা হয়েছিল। সন্ত্রাস-জঙ্গিবাদ করে যারা শেখ হাসিনাকে উৎখাত করতে চেয়েছিল তারাই আজ উৎখাত হয়েছে। তারা আজ জনগণের কাছে ভোট চাওয়ার অধিকারটুকুও হারিয়েছেন। বিএনপি-জামায়াতকে ভোট দিয়ে জনগণ আবার কখনও ক্ষমতায় আনবে বলে আমার বিশ্বাস হয় না।

এসময় সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে বক্তব্য দেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ, ‘বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের লেখক মোহাম্মদ সেলিম রেজা ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরীসহ প্রমুখ।