• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মানব সেবার উপরে বড় কিছু নাই- শাজাহান খান এমপি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের উদ্যোগে গ্রাম ডাক্তারদের অংশগ্রহণে করোনা, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে গ্রাম ডাক্তারদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাদারীপুর জেলার ৪টি উপজেলার গ্রাম ডাক্তারদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।

তিনি এ সময় বলেন, ‘আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল মাদারীপুর জেলার সবচেয়ে বড় হাসপাতাল। এখানে সবচেয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি রয়েছে। হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই। করোনাকালীন সময়ে এই গ্রাম ডাক্তারাই সাধারণ মানুষের পাশে ছিলেন। তিনি তার মরহুম পিতার কথা স্মরণ করে বলেন, আমার বাবা বেশ ধার্মিক ছিলেন তিনি মসজিদে গিয়ে নামাজ পড়তেন, তাঁর ঔরসে জন্মগ্রহণ করে আমি ধন্য মনে করি। হাসপাতালে সবাইকে পরিদর্শন করার আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো: আলী আকবর এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ খান বাদল, অত্র হাসপাতালের ব্যবস্থাপক মীম রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাদারীপুর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সহ সভাপতি জুয়েল মীরসহ অনেকেই।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: বোরহান উদ্দিন। অনুষ্ঠানে প্রায় ৭ শতাধিক গ্রাম ডাক্তার অংশগ্রহণ করেন।