• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মাদারীপুরে সড়ক আইন সম্পর্কে ধারণা দিতে পুলিশ সুপারের লিফলেট বিতরণ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  


বহুল আলোচিত সড়ক আইন ২০১৮ সম্পর্কে যাত্রী, চালক ও সাধারণ জনগণ ধারণ দিতে মাদারীপুরে লিফলেট ও পথসভা করেছেন জেলার পুলিশ সুপার। এর লক্ষ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার মস্তফাপুরে বুধবার সকালে প্রথমে মাইকিং করে সাধারণ জনগণকে সর্তক করা হয়। পরে বিভিন্ন যানবাহন থামিয়ে চালক ও যাত্রীদের মাঝে আইন সম্পর্কে অবগত করার পাশাপাশি লিফলেট বিতরণ করেন এসপি মো. মাহবুব হাসান।
মাদারীপুরের পুলিশ সুপার মো. মাহবুব হাসান বলেন, নতুন আইন সম্পর্কে সাধারণ জনগনের ধারণা না থাকায় সকলকে সচেতন করা হচ্ছে। তবে, কোথায়ও এখনো জেল কিংবা জরিমনা করা হয়নি। দেশব্যাপী আন্দোলনের পরে নতুন সড়ক আইন কার্যকর করায় খুশি যাত্রী, চালক ও সাধারণ জনগণ। এতে সড়ক পথে দুর্ঘটনার হার অনেকটাই কমে আসবে বলে ধারণা তাদের। মাদারীপুর জেলার আওতায় ঢাকা-বরিশাল ৪৭ কিলোমিটার ও ঢাকা-খুলনা মহাসড়ক ২২ কিলোমিটার এবং মাদারীপুর-শরিয়তপুর আঞ্চলিক মহাসড়ক ১৭ কিলোমিটার রয়েছে। 
এসপি আরো বলেন, ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং করার পাশাপাশি বিভিন্ন নির্দেশনামূলক প্রচারনা চালাচ্ছেন তারা। এছাড়া এই মহাসড়কে নিষিদ্ধ তিনচাকার যানবাহন বন্ধে কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদারসহ অনেকেই।