• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে মাদ্রাসার ছাত্রকে পিটিয়ে হত্যা গ্রেপ্তার-৩

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 


মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছাবাড়ীয়া জামিয়া কারিমিয়া মাদ্রাসার ২য় শ্রেণির ছাত্র হাসিবকে বেত দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় মাদ্রাসার তিন শিক্ষককে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। শুক্রবার দুপুরে আসামীদের আদালতে প্রেরণ করা হয়। 
মামলা এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে,  গাছাবাড়ীয়া জামিয়া কারিমিয়া মাদ্রাসার ২য় শ্রেণির ছাত্র হাসিবকে বেত দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় নিহতের বাবা আনোয়ার মাতুব্বর বাদী হয়ে শুক্রবার সকালে সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় মাদ্রাসার শিক্ষক ইউসুফ আলী মোল্লাকে প্রধান আসামী করা হয়। অন্যান্য আসামীরা হলেন মাদ্রাসার অধ্যক্ষ ইলিয়াছ মোল্লা। থানায় মামলা হওয়ার পরেই পুলিশ মাদ্রাসার দুই শিক্ষক ও আপন দুই ভাই ইউসুফ আলী মোল্লা ও অধ্যক্ষ ইলিয়াছ মোল্লাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত তিন শিক্ষকের বাড়ী রাজৈর উপজেলার মোল্লাকান্দি গ্রামে। শিক্ষক আবুল বাসারকে বুধবার রাতেই জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ। বৃহস্পতিবার রাতে মাদ্রাসার দুই শিক্ষক ও আপন দুই ভাই ইউসুফ আলী মোল্লা ও অধ্যক্ষ ইলিয়াছ মোল্লাকে থানায় নিয়ে আসে পুলিশ। সকালে মামলা দায়ের হলে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। 
উল্লেখ্য গাছাবাড়ীয়া জামিয়া কারিমিয়া মাদ্রাসের ২য় শ্রেণীর ছাত্র হাসিবকে ৫ শত টাকার চুরি অভিযোগে গত রাবিবার ঐ মাদ্রসার শিক্ষক ইউসুফ আলী মোল্লা শারিরিক নির্যাতন করলে হাসিব মাদ্রাসা থেকে পালিয়ে তার নিজ বাড়ী চলে গেলে বুধবার সকালে তার বাবা-মা পুনরায় মাদ্রাসায় দিয়ে গেলে আবারও হাসিবকে মারাত্মকভাবে পিটিয়ে গুরুত্বর আহত করে মাদ্রাসার শিক্ষকরা। বিকালে হাসিবের শারীরিক অবস্থা খারাপ হলে কয়েকজন শিক্ষক নির্যাতনে কথা ধামাচাপা দিতে হাসিফের মুখে বিষ (কিটনাশক) ঢেলে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে নিয়ে আসার কিছু সময় পরে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এসময় হাসপাতালে নিয়ে আসা সকল মাদ্রাসার শিক্ষক পালিয়ে গেলেও আবুল বাসার নামে একজনের কথায় সন্দেহ হলে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।
ইলিয়াছ ও ইউসুফ মোল্লার ভাই ইসমাইল মোল্লা জানান, আমার ভাইরা নির্দোষ, আমি চাই পুলিশ সঠিক তদন্তের মাধ্যমে সঠিক বিষয় তুলে ধরবে আর ইনশাহআল্লাহ আমার ভাইরাসহ মাদ্রাসার শিক্ষক মুক্তি পাবে।
মামলার বাদী নিহত হাসিবের বাবা আনোয়ার মাতুব্বর বলেন, আমি প্রশাসনের কাজে খুশি, পুুলিশ তিনজন আসামীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। আশারাখি আদালতের মাধ্যমে সঠিক বিচার পাবো। 
এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাওগাতুল আলম বলেন, মাদ্রাসার ছাত্র নিহতের ঘটনায় ৩জনকে আসামী করে নিহতের বাবা একটি হত্যা মামলা দায়ের করেছে। আমরা মামলার ৩ জন আসামীকেই গ্রেফতার করে জেলা হাজতে প্রেরন করেছি।