• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে মহান বিজয় দিবস পালিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

মাদারীপুর প্রতিনিধিঃ সারা দেশের মতো মাদারীপুরেও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। ভোরের আলো ফোটার সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। মাদারীপুর ‘শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি নামফলক’-এ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।
জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করবে সেইসব বীর সেনানীদের যারা শোষণ-বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নরনারীর সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্মান জানানো হবে।
সোমবার সকল যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন ও রায় দ্রুত কার্যকর করার দাবী নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে একটি ‘বিজয় র‌্যালী’ বের করা হয়। এতে অংশ নেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। পরে র‌্যালীটি শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে মৌলভী আচমত আলী খান স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়।
জেলার মুক্তিযোদ্ধারা বলেন, স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পেছনে রয়েছে, শোষণ-বঞ্চনার পাশপাশি রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস।  ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। বিজয়ের ৪৮ বছর পূর্ণ হলো। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াইয়ে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের অর্জিত হয় আমাদের স্বাধীনতা।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জেলা সকল বাসিন্দাকে বিজয়ের শুভেচ্ছা ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়ে বলেন, ‘দেশের স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পেছনে রয়েছে, শোষণ-বঞ্চনার পাশপাশি রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস।