• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে টানা তিন বার মেয়র হলেন ইয়াদ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খালিদ হোসেন ওরফে ইয়াদ তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২২ হাজার ৫৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মো. জাহান্দার আলী পেয়েছেন ৫ হাজার ২৫৬ ভোট।

এ ছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতিকের প্রার্থী পেয়েছেন ৩ হাজার ৮১৮ ভোট এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী পেয়েছেন ৩৬৫ ভোট। রোববার রাত পৌনে আটটার দিকে মাদারীপুর সরকারি কলেজ মিলনায়তনে নির্বাচনী এ ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

নির্বাচন কমিশনের সূত্র জানায়, পঞ্চম ধাপে মাদারীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটারদের উপস্থিতি ছিলো সন্তোষজনক। নারী ভোটারের অংশ গ্রহণ ছিলো চোখে পড়ার মতো। এবার প্রথম পৌরসভার সবকটি কেন্দ্রে ইভিএম পদ্ধতি ভোট গ্রহণ হয়েছে। এতে ইভিএম পদ্ধতির প্রতি আস্থা ফিরেছে সাধারণ ভোটারদের। সিংহভাগ ভোটার ইভিএম পদ্ধতিকে সহজ ও শতভাগ স্বচ্ছতার সাথে ভোট প্রদান করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন।

টানা তিন বার মেয়র নির্বাচিত হওয়ার পর খালিদ হোসেন ইয়াদ বলেন, 'জনগণের ভোটে পরপর তিনবারের মতো নির্বাচিত হতে পেরেছি। পৌরবাসীর দোয়া ও সমর্থনের কারণে এটা সম্ভব হয়েছে। এখন পৌরবাসীকে দেয়া প্রতিশ্রুতির অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারব আশা করি।'

পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রতিটি কেন্দ্রে বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। সকাল থেকে মাদারীপুর জেলা প্রশাসক রহিমা খাতুন ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান প্রতিটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন।