• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মাদারীপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের আলোচনা সভা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে শ্রবণপ্রতিবন্ধীদের নিয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলা ইশারা ভাষা প্রত্যেকের জন্য’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সারাদেশে ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে মাদারীপুর জেলা বাক ও শ্রবন প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে নতুন শহর এলাকায় সংগঠনটির কার্যালয়ে শতাধিক বাক ও শ্রবন প্রতিবন্ধীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয় বধির সংস্থা'র সিনিয়র সহ সভাপতি ও মাদারীপুর জেলা বাক ও শ্রবন প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি শাহাদাৎ হোসেন হারু চৌধুরী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর জেলা বাক ও শ্রবন প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক লিটন হাওলাদার, মাদারীপুর পৌর ছাত্রলীগ নেতা নোবেল বেপারী সহ সংস্থাটির নেতৃবৃন্দ। সভায় বক্তারা মাদারীপুর জেলা বাক ও শ্রবন প্রতিবন্ধী কল্যাণ সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক বিষয়ে আলোকপাত করেন।

এসময় দোভাষীর দায়িত্ব পালন করেন সংগঠনটির সদস্য কানিজ ফাতেমা। সভায় সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।