• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুর ১দিনে ৪৭ মামলায় জরিমানা আদায় ৩৯ হাজার টাকা, মাস্ক বিতরণ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুর একদিনে সদর উপজেলার ৫টি এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় ও সন্ধ্যা ৭টার পর দোকান খোলা রাখায় ৪৭টি মামলাসহ ৩৯হাজার টাকা আদায় করেছে জেলা প্রশাসণ। এবং যারা মাস্ক ছাড়া চলাফেরা করছিল তাদের জেলা প্রশাসণের পক্ষ থেকে সচেতনতায়র জন্য মাস্ক বিতরণ করা হয়। আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে সারাদিন এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন থেকে জানা যায়, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নির্দেশে মাদারীপুর সদর উপজেলার ৫টি এলাকায় একই সময় একইদিন বিভিন্ন বাজারের দোকানে স্বাস্থ্যবিধি  না মেনে ক্রয় বিক্রয় করায় এবং রাস্তাঘাটে মাস্ক ছাড়া জড়ো হয়ে চলাফেরা করায় এবং সরকারি নির্দেশ না মেনে সন্ধ্যা ৭টার পর দোকান খোলা রাখায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় ও জনসচেতনতায় জন্য যাদের মাস্ক ছিল না তাদের মাস্ক বিতরণ করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেক্সনো খাতুন পুরান বাজারে ১৩ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে একুশ হাজার টাকা জরিমানা করেছে, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাতেমা জান্নাত মস্তফাপুর বাজার ও মস্তফাপুর বাসস্টান্ডে ১৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে  মোট ৮হাজার ৫শত টাকা জরিমানা করেছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন ২০ টি মামলায় ৯৪০০ টাকা অর্থদ- দেয়া হয়েছে এছাড়াও  চরমুগরীয়া ও কুলপদ্দীতে  দুই জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গন-সচেনতায় এলাকায় ম্াস্ক বিতরণের কাজ করেছেন।

মাদারীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন মোবাইল ফোনে জানান, ‘আমরা চাই সকলেই নিজেই সচেতন হন। সচেতন হলে সবার জন্য ভাল। যারা অসচেতন তাদের আমরা সচতেন করার আপ্রাণ চেস্টা করছি। এছাড়া কোভিড-১৯ জনিত সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় জনগনকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হচ্ছে এবং যাদের মাস্ক ছিল না তাদেরকে প্রশাসণের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। আমাদের এই চেস্টা চলমান থাকবে।’