• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

দেশের সব মেডিকেল কলেজ হাসপাতালে খুব তাড়াতাড়ি করোনা টেস্টের সুবিধা সংযোজন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।আজ শনিবার (৪ এপ্রিল) বিকেলে রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শন শেষে একথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব বেসরকারি হাসপাতালে কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে রাখছে, তাদের লাইসেন্স দেয়ার শর্ত বিবেচনা করবে সরকার। বেসরকারি হাসপাতালগুলো যেন করোনার চিকিৎসা করে এটা আমরা চাচ্ছি। যারা হাসপাতালে তালা মেরে রাখবে তাদের তালিকা করা হচ্ছে।

নিয়ম অগ্রাহ্য করে অকারণে বাইরে বের হলে করোনা ভাইরাস প্রতিরোধ করা কঠিন হবে বলে সতর্ক করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, করোনা মোকাবিলা করতে হলে সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই। দেশে আজও নয়জন আক্রান্ত হয়েছেন। দুইজন মারা গেছেন। গোটা বিশ্বে করোনা ভাইরাস কঠিন পরিস্থিতি ধারণ করছে। কাজেই সামনে আমাদের আরও সতর্ক না হয়ে উপায় নেই। প্রত্যেকেরই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এখন থেকে সামনের কিছুদিন ঘর থেকে খুব জরুরি না হলে বাইরে বের হওয়াই উচিত হবে না। আর বাইরে কোনো প্রয়োজনে বের হলেও মুখে মাস্ক পরে বের হতে হবে।

জনসমাগমে কম অংশ নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, বারবার অনুরোধ করার পরও দেখা যাচ্ছে, মানুষ জনসমাগম পরিহার করতে চাচ্ছে না। জুমার নামাজে মসজিদ ঘর ভর্তি হয়েও রাস্তা পর্যন্ত লোক দাঁড়িয়ে যাচ্ছেন। এ মুহূর্তে এটি খুবই অনাকাঙ্ক্ষিত ব্যাপার। সৌদি আরব, কুয়েত, ইরানের মতো মুসলিম দেশ যেখানে এই সময়ে মসজিদে গিয়ে নামাজে নিষেধাজ্ঞা জারি করেছে, সেখানে আমাদের দেশে এটি কোনভাবেই মানছে না। এভাবে নিয়ম অগ্রাহ্য করলে করোনা ভাইরাস প্রতিরোধ করা কঠিন হয়ে যাবে।

পরিদর্শনকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক, বাংলাদেশ মেডিসিন সোসাইটির সাধারণ সম্পাদক আহমেদুল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।