• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিশেষ মোনাজাত, দেশের জন্য সারা রাত জায়নামাজেই ছিলেন বঙ্গকন্যা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ মে ২০২০  

 


একের পর এক দুর্যোগের কবলে দেশ। বাংলাদেশসহ সমগ্র পৃথিবী আজ মহামারী বিপদে আচ্ছন্ন। এরই মাঝে রমজান এসেছে। আল্লাহর রহমতের ডালি নিয়ে পৃথিবীর মানুষের কাছে এই পবিত্র মাসের আগমন। ২৭ রমজান ছিল লায়লাতুল কদরের রাত। আর দেশে চলছিল আম্ফানের আঘাত। আর করোনার প্রকোপ তো আছেই। একে তিনি রাষ্ট্রনায়ক, সেই সঙ্গে তিনি একনিষ্ঠ ধর্মভীরু মুসলমান। দুটো কাজই এক সঙ্গেই তিনি করেছেন। সারা রাত জায়নামাজেই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আম্ফান মোকাবেলা এবং ক্ষয়ক্ষতি কমানোর ব্যাপারে নির্দেশনা দিয়ে গেছেন। খোঁজ খবর নিয়েছেন। আম্ফান মোকাবেলা কার্যক্রমের ওপর নজরদারি করেছেন। সেই সঙ্গে তিনি নামাজও পড়েছেন।

বাংলাদেশের উপর থেকে যখন আঘাত হেনেছে আম্ফান, তখন শেখ হাসিনা ছিলেন প্রার্থনারত। তিনি শুধু একজন ব্যক্তি নন, এই দেশের অভিভাবক। এই দেশকে মহামারী এবং দুর্যোগ থেকে মুক্তি করার জন্য তার যেরকম উদ্যোগ, একনিষ্ঠতা থাকে। তার একটা প্রমাণ দেখা গেল কাল। সারা রাত জেগে সৃষ্টিকর্তার কাছে এ দেশের মানুষের জন্য প্রার্থনা করার মধ্য দিয়ে তিনি প্রমাণ করলেন যে, মানুষকে তিনি কতটা ভালোবাসেন।