• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

 


বাংলাদেশের গানের জগতের উজ্জ্বল এক নক্ষত্র সাবিনা ইয়াসমিন। এ যাবত ১০ সহস্রাধিকেরও বেশি গান গেয়ে মাইলফলক সৃষ্টি করেছেন তিনি। আর চলচ্চিত্রের জন্য ১৫০০টিরও বেশি গান গাওয়ার রেকর্ডটিও তার। এরমধ্যে বেশ কিছু জনপ্রিয় দেশের গানও রয়েছে। গুণী এ শিল্পী দীর্ঘদিন পর আবারো দেশের গান গাইলেন। 
গীতিকবি সহিদ রাহমানের লেখা- ‘বাংলার মাটিতে লেখা/ কত নাম রক্তাক্ষরে/ মুক্তিযুদ্ধের সে কথা/ বল ভুলে যাই কি করে’ এমনি কথার গানটির সুর করেছেন আলাউদ্দীন আলী। গানটির সঙ্গীতায়োজন করেছেন গুণী সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু। 


 
গানটির রেকর্ডিং বেশ আগে হলেও সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর মিউজিক ভিডিও করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে মিউজিক ভিডিওটি ইউটিউবে প্রকাশ হবে। একই দিনে বিভিন্ন টিভি চ্যানেলেও প্রচার হবে গানটি।

গানটি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, অনেক দিন পর হৃদয় নিংড়ানো কথায় একটি গান গাইলাম। দেশকে স্বাধীন করার জন্য শহীদদের যে ত্যাগ তা শোধ করার নয়। তবে এই গানটি আমার পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি।

এদিকে প্রখ্যাত এ কণ্ঠশিল্পী আলতাফ মাহমুদের সুর ও সঙ্গীতায়োজনে সিনেমায় গাওয়া তার দশটি গান নিয়ে নতুন কম্পোজিশনে একটি অ্যালবাম তৈরি করেছেন। এর মধ্যে তিনটি দ্বৈত গানও থাকছে। নতুন বছরের শুরুতেই অ্যালবামটি প্রকাশ করা হবে বলে জানা গেছে।