• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও ধর্ম নিরিপক্ষ রাষ্ট্র: শাজাহান খান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মাদারীপুর প্রতিনিধি: বাংলাদেশ সৃস্টি হয়েছে কোন  ধর্মের ভিত্তিতে নয়, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক এবং ধর্ম নিরিপক্ষ রাষ্ট্র। বাংলাদেশের ত্রিশলক্ষ মানুষ শহীদ হয়েছে। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলার মুসলমান, হিন্দু, বৌদ্ধ  এক কাতারে দাড়িয়ে যুদ্ধ করে দেশকে একটা স্বাধীন রাষ্ট্রে পরিণত করেছে। শিক্ষা একটি জাতীর মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতি তার স্বপ্নের দিকে এগুতে পারে না। একটি জাতি গঠনে যা দরকার তা হলো শিক্ষা। বুধবার দুপুরে মাদারীপুর মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম জুম কর্মশালায়ে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি এ কথা বলেন। 

শাজাহান খান আরও বলেন, খাদ্যদ্রব্য যে সংকট ছিল, সে সংকট দূর হয়েছে।  এখন আর সেই খাদ্য ঘাটতি নেই। আমাদের দেশে এখন খাদ্য বেশী উৎপাদন হচ্ছে। আজকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনে কার্যক্রম হাতে নিয়েছে। আর সেজন্য আজ মন্দির ভিত্তিক শিক্ষার সুফল পাচ্ছি এবং আমরা আরও এগিয়ে নিয়ে যেতে পারবো।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এর সভাপতিত্বে ও  সহকারী প্রকল্প পরিচালক মহিদ উদ্দিন  মোল্লার সঞ্চলনায় মন্দির ভিত্তিক শিক্ষা কর্মশালায়  স্বাগত বক্তব্য  রাখেন মন্দির ভিত্তিক শিক্ষা প্রকল্প পরিচালক ও উপ সচিব, শ্রী রঞ্জিত কুমার দাস, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল হামিদ জমাদ্দার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ( উপ-সচিব) উন্নয়ন  শাখায়ত হোসেন,  পুলিশ সুপার মো. মাহবুব হাসান, মাদারীপুর স্থানীয় সরকার  শাখার উপ- পরিচালক ও উপ সচিব মো. আজাহারুল ইসলাম, মাদারীপুর হিন্দু কল্যান ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক ড. অসিম সরকার, মাকসুদা হোসেন, উপ প্রধান প্লানিং কমিশনসহ জেলা উপজেলার কর্মকর্তা, কর্মচারী ও অভিভাবক বৃন্দ।