• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

বঙ্গবন্ধুর আদর্শ বর্তমান ও আগামী প্রজন্মকে ধারন করতে হবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

কালকিনি প্রতিনিধিঃ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.সোবাহান গোলাপ এমপি বাচ্চাদের উদ্দেশ্যে বলেছেন, মুজিব কে, কেন আমরা মুজিবর্বষ পালন করবো, বাংলাদেশ নামের এ দেশটা আমরা কিভাবে পেলাম, এটা তোমাদের জানা প্রয়োজন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ৭ই র্মাচ জাতির উদ্দেশ্যে বলে ছিলেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। এ ভাষনে সারা দেশের মানুষ একত্রিত হয়ে শত্রু বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পড়ে। যুদ্ধ করে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা দেশ স্বাধীন করেছি আমরা বাংলাদেশ পেয়েছি, তাই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজ শনিবার দুপুরে পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরনী  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমরা মাঝে মাঝে পাকিস্তানি প্রেত আত্মাদের প্ররোচনায় বঙ্গুবন্ধু আদর্শ ভুলে গিয়ে দেশ ও জাতিকে পিছনে নিয়ে যাচ্ছি, তাই আগামী ১৭র্মাচ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১ বছর ব্যাপী জন্মশতর্বষ পালিত হবে এ মুজিব বর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আর্দশ, নীতি বর্তমান ও আগামী  প্রজন্মের মাথার মধ্যে ধারন করতে হবে তাহলেই আমরা পথ হারাবো না।

এসময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা অগ্রাধকার খাত। উচ্চ শিক্ষার জন্যে নতুন নতুন প্রতিষ্ঠান তৈরি, দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো নির্মাণ, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি, প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন উল্লেখযোগ্য। অনুষ্ঠান শুরুতে কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধারা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।
বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরনি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ।  পরে তিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর নতুন ভবন উদ্বোধন করেন, এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, কালকিনি মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আঃ মালেক হাওলাদার প্রমুখ।