• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পাসপোর্টে শিবচরের ঠিকানা ব্যবহার করায় রোহিঙ্গা তরুণী আটক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  


 পাসপোর্টে শিবচরের ঠিকানা ব্যবহার করে এক রোহিঙ্গা তরুণী ভারত গিয়ে আবার বাংলাদেশে প্রবেশের সময় পুলিশের হাতে আটক হয়েছেন। 
বুধবার (৩০ অক্টোবর) রাতে তাকে মাদারীপুরের শিবচর থানায় হস্তান্তর করা হয়।
জানা গেছে, পাসপোর্টে মাদারীপুরের শিবচরের ঠিকানা ব্যবহার করে বাংলাদেশ থেকে ভারত গিয়ে আবার বাংলাদেশে প্রবেশকালে দর্শনা জয়নগর চেকপোস্টে এক রোহিঙ্গা তরুণীকে আটক করে চুয়াডাঙ্গার দামুরহুদা মডেল থানা পুলিশ। ওই রোহিঙ্গা তরুণীর কাছে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া পরিচয়পত্রও পাওয়া গেছে।
শিবচর থানা পুলিশ জানায়, গত ১ আগস্ট ওই রোহিঙ্গা তরুণী সাহানা আক্তার (২৩) দর্শনার জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বর্ডার ইমিগ্রেশনের মাধ্যমে ভারতে যান। মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে ওই রোহিঙ্গা তরুণী ভারতের বর্ডার ইমিগ্রেশন দিয়ে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে বাংলাদেশে প্রবেশের সময় ইমিগ্রেশন পুলিশ ওই তরুণীর কথাবার্তায় মায়ানমারের আঞ্চলিক ভাষার টান পায়। পরে পুলিশ তাকে আটক করে। ওই তরুণীর পাসপোর্টে মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের রামরায়েরকান্দি গ্রাম উল্লেখ করা হয়েছে। 
পাসপোর্টে তার বাবার নাম বাবুল দরানী ও মায়ের নাম নিলুফা বেগম ও জন্ম তারিখ ১৪ জুন ১৯৮৯ উল্লেখ রয়েছে। পাসপোর্টটি ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ইস্যু করা হয় যার মেয়াদোত্তীর্ণ হবে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি। 

আবার তার কাছে পাওয়া বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত পরিচয়পত্রে তার নাম আজিদা, বাবা-আব্দুল খালেক, মাতা-লালু ও জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৯৯ উল্লেখ রয়েছে।

ওই রোহিঙ্গা তরুণীকে চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ বুধবার রাত ৮টার দিকে মাদারীপুরের শিবচর থানায় হস্তান্তর করে। শিবচর থানা পুলিশ আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) তাকে মাদারীপুর আদালতে পাঠাবেন বলে জানা গেছে।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন  বিষয়টি নিশ্চিত করেছেন।