• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

পাঁচটি ভালো কাজের চ্যালেঞ্জ নিয়ে মাদারীপুরে নতুন এসপি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

মাদারীপুর প্রতিনিধি: ভালো কাজের নিয়তি নিয়ে এসেছি। সাধারণ মানুষের সেবা করতে চাই। এসব শুধু কথা দিয়ে নয়, কাজ দ্বারা প্রমাণ করতে চাই। এই জেলায় অনেক চ্যালেঞ্জে আছে। দায়িত্বশীল পুলিশিং দ্বারা আমরা সব চ্যালেন্স মোকাবেলা করবো। কথাগুলো বলছেন, মাদারীপুর জেলায় সদ্য যোগ দেওয়া পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। আজ শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় তিনি মানবিক পুলিশ হওয়ার আশাবাদ ব্যক্ত করে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

গত বৃহস্পতিবার মাদারীপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগ দেন গোলাম মোস্তফা রাসেল। এর আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ছিলেন। একই দিন মাদারীপুর পুলিশ সুপারের দায়িত্বে থাকা মোহাম্মদ মাহবুব হাসান খুলনা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল তাঁর বক্তব্যে পুলিশ মহাপরিদর্শকের পাঁচটি কাজের বিবরণ তুলে ধরেন এবং তিনি সেই কাজগুলো পালন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। কাজ পাঁচটি হলো মাদকমুক্ত জেলা গড়া, দুর্নীতি থাকবে না, পুলিশের ভূমিকা থাকবে দায়িত্বশীল, সেবার মান তৃণমূল মানুষের দাড়প্রান্তে পৌঁছানো এবং পুলিশ ফোর্সদের কল্যাণ।
পুলিশ সুপার গোলাম মোস্তফা বলেন, ‘আইজিপি স্যারের নির্দেশনা ও তার সিদ্ধান্ত আমি কাজ করবো। পুলিশ দ্বারা হয়রানিমূলক কোনো কিছু এ জেলায় ঘটবে না।’

করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুরভাব ঠেকাতে পুলিশ জনগনের পাশে থাকার কথা জানিয়ে পুলিশ সুপার বলেন, ‘কোভিড-১৯ মোকাবেলায় আগামী ২১ মার্চ থেকে পুলিশ আগের মত আবার জনগনের পাশে থাকবে। আমরা মানুষকে সচেতন করবো। সর্বত্র সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়াবো।’

এ সময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আব্দুল হান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) চাইলাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক শাহজাহান খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সভাপতি ও জ্যেষ্ঠ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম আরাফাত, সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক গোলাম মওলা, টেলিভিশন ফোরামের সভাপতি বেল্লাল রিজভী প্রমুখ।