• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

নিলামে ১১৮ কোটি টাকার বিরল হাতঘড়ি

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

 


হংকংয়ে আন্তর্জাতিক নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টির উদ্যোগে শিগগিরই নিলামে তোলা হচ্ছে ১৯৫০-এর দশকের বিরল এক হাতঘড়ি। বিলাসবহুল ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান সুইস কোম্পানির ‘পাটেক ফিলিপস’ ঘড়িটি ৭০ লাখ থেকে এক কোটি ৪০ লাখ মার্কিন ডলারে বিক্রি হবে বলে আশা করছে ক্রিস্টি। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৫৯ থেকে ১১৮ কোটি টাকা।


সোমবার (২৮ অক্টোবর) নিলামে আসা অন্য আরও অনেক কিছুর সঙ্গে সাংবাদিকদের সামনে এ ঘড়িটি প্রদর্শন করে ক্রিস্টি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

১৮ ক্যারেট স্বর্ণে তৈরি গোলাপী-নীল রঙের এ ঘড়িটি প্রথমবার ইতালির মিলানে ১৭৭ বছরের পুরনো ঘড়ির দোকান ‘গোবি’তে বিক্রি করা হয়। দোকানটির নামেই ঘড়িটিকে বর্তমানে গোবি নামে ডাকা হচ্ছে।

নিলাম কর্তৃপক্ষ জানায়, এ বছর তাদের নিলামে আসা সব হাতঘড়ির মধ্যে এটিই সর্বোচ্চ মূল্যের।

আগামী ২৭ নভেম্বর নিলামের দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে হংকংয়ে চলমান বিক্ষোভের কারণে মূল চীন থেকে অনেক ক্রেতাই নিলাম অনুষ্ঠানে অংশগ্রহণে নিরুৎসাহিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ক্রিস্টির নিলামে সর্বোচ্চ এক কোটি ৭৮ লাখ ডলারে (১৫০ কোটি টাকা) একটি হাতঘড়ি বিক্রি হয়। আমেরিকান চলচ্চিত্র অভিনেতা পল নিউম্যানের স্টেইনলেস স্টিলের ডায়াটনা রোলেক্সের এ ঘড়িটি সে সময় প্রত্যাশার বাইরে ১০ লাখ ডলার বেশি দামে বিক্রি হয়।