• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

দুদকের মামলায় ইশরাকের বিরুদ্ধে রায় আজ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে সম্পদের বিবরণী দাখিল না করার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধে আজ সোমবার (২৩ নভেম্বর) রায়ের জন্য ধার্য রয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত এই রায় ঘোষণা করবেন। এর আগে গত ১১ নভেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেন।

চলতি বছরের ১৫ জানুয়ারি আসামি ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এরপর গত ১৯ অক্টোবর এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এ মামলায় বিভিন্ন সময় আদালতে ৮ জনের মধ্যে ছয়জন সাক্ষ্য দিয়েছেন।

রায়ের জন্য সকাল ১০টার দিকে আদালতে উপস্থিত হয়েছেন ইশরাক হোসেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে সম্পদ বিবরণী দাখিলে নোটিশ দেয় দুদক। নির্দিষ্ট সময়ে ওই বিবরণী জমা না দেওয়ায় ২০১০ সালের আগস্টে তাঁর বিরুদ্ধে রমনা থানায়  মামলা দায়ের করা হয়। মামলার বাদী ছিলেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।

মামলায় অভিযোগ করা হয়, সাদেক হোসেন খোকার স্থাবর-অস্থাবর অনেক সম্পত্তি রয়েছে তাঁর দুই ছেলে-মেয়ের নামে। তাঁরা এসব সম্পদের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন। তাঁদের সম্পত্তির হিসাব দাখিলের নোটিশ দেওয়া হলেও তা দাখিল করেননি তাঁরা। এটি দুদক আইনের ২৬(২) (ক) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় এ মামলা দায়ের করা হয়।