• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা দক্ষিণের নতুন নগরপিতা আ. লীগের তাপস

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নতুন মেয়র নির্বাচিত হলেন বঙ্গবন্ধুর দৌহিত্র আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ইশরাক হোসেনকে এক লাখ ৮৮ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়ে তিনি দক্ষিণের নতুন মেয়র হয়েছেন। ঢাকা দক্ষিণ সিটিতে বর্তমান মেয়র সাঈদ খোকনের স্থলাভিষিক্ত হবেন তিনি। আজ রবিবার (২ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ডিএসসিসি নির্বাচনে শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। অর্থাৎ তাপস তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে এক লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শুরুর পর সকাল ৮টায় ধানমণ্ডি কামরুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন শেখ ফজলে নূর তাপস। অন্যদিকে সকাল ৯টায় গোপীবাগ আর কে মিশন রোডের শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইশরাক হোসেন।

ডিএসসিসিতে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।