• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টঙ্গীতে জার্মানি মন্ত্রীর কারখানা পরিদর্শন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

 

গাজীপুরের টঙ্গীতে বিভিন্ন এলাকায় আজ সকালে বেশ কয়েকটি কারখানা পরিদর্শন করেন জার্মানের অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ডিআর. জার্ড মুলার। সকাল সোয়া ন’টায়  টঙ্গীর তিলারগাতি রয়েল ফুটওয়্যার লেদার কারখানা, বিসিক রেডিসন ও টিভোলী অ্যাপারেলস লি. নামে পোশাক কারখানা পরিদর্শন করেন। এসময় মন্ত্রীর সাথে জার্মানের রাষ্ট্রদূতসহ প্রায় ২০ জনের একটি প্রতিনিধি দল ছিলেন।

এছাড়া গাজীপুর জেলা ডিসি অফিসের এনডিসি মো. ওয়াসিকুজ্জামান, টিভোলী কারখানার চেয়ারম্যান নজুরুল ইসলাম স্বপন, ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন ঢালী, পূর্ব থানার পরিদর্শক সুব্রত কুমার পোদ্দারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

জার্মানের মন্ত্রী ও প্রতিনিধিদল কারখানার বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন এবং শ্রমিকদের কাজের গুণগত মান, কাজের পরিবেশ, সার্বিক নিরাপত্তা , শ্রমিকদের নূন্যতম মজুরি ও শ্রমিকদের সুযোগ-সুবিধার বিষয়টি খতিয়ে দেখেন। এবিষয়ে রয়েল ফুটওয়্যার লিমিটেড এর অপারেটিং অফিসার ইফতেখার আহমেদ জানান, কারখানাটি দীর্ঘদিন যাবৎ জার্মানিতে জুতা ও চামড়াজাত পণ্য রপ্তানি করে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকালে মন্ত্রী কারখানা পরিদর্শনে আসেন।
এব্যাপারে বিসিক টিভোলী অ্যাপারেলস লি. এর প্রশাসনিক কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বলেন, কারখানার মালিক ও শ্রমিকদের সাথে পোশাকের গুণগত মান নিয়ে কথা বলেন এবং কাজের পরিবেশ, সার্বিক নিরাপত্তা , শ্রমিকরা নূন্যতম মজুরি পাচ্ছে কিনা সে বিষয়ে খোঁজ খবর নেন এবং শ্রমিকদের পাশে বসে তাদের সাথে সার্বিক বিষয়ে কথা বলেন। পরিদর্শন শেষে মন্ত্রী তৈরি পোশাক বারখানার সার্বিক বিষয় নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এছাড়া আগামী দিনে পরিবেশবান্ধব বাটন বাংলাদেশে রপ্তানি করা যায় কিনা সে বিষয়েও মালিক পক্ষের সাথে কথা বলেন। পরে দুপুর বারটার দিকে বিসিক ত্যাগ করে ঢাকায় অবস্থান নেন।