• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ছাত্রী-অভিভাবকদের অসতর্ক মুহূর্তের ভিডিও ধারণ, যুবক আটক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

চট্টগ্রাম নগরের একটি স্বনামধন্য বিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী অভিভাবকদের ভিডিও ধারণ করে তা নিজস্ব ফেসবুক পেজে ছড়িয়ে দেয়ার অভিযোগে ২৫ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার (৩ জুলাই) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন।

জানা গেছে, ওই যুবক ২০১৬ সাল থেকে ‘টপ ফান আড্ডা’ নামে একটি ফেসবুক ফ্যান পেজ চালিয়ে আসছিলেন। গত ৬ জানুয়ারি থেকে ওই পেজে নগরের দামপাড়া এলাকার একটি স্বনামধন্য বিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী অভিভাবকদের ভিডিও গোপনে ধারণ করে পোস্ট করতে শুরু করেন। সর্বশেষ গত ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৪০ দিনে ২৭টি ভিডিও পোস্ট করেন তিনি। যার প্রত্যেকটি গোপনে মোবাইলে ধারণ করা। এতে স্কুলের শিক্ষার্থী ছাড়াও শিক্ষার্থীদের অপেক্ষায় স্কুলের বাইরে অপেক্ষমাণ অভিভাবকদের দুর্বল বা অসতর্ক মুহূর্তের সুযোগ নেয়া হয়েছে।

জুনায়েদ হাবিব নামে এক ফেসবুক ব্যবহারকারী জানান, ‘গতকাল হঠাৎ নিউজ ফিডে ওইসব আপত্তিকর ভিডিও দেখে অবাক হই। নগর পুলিশ সদর দফতরের সামনের একটি স্কুলে এমন ঘটনা কীভাবে ঘটলো? পরে বিষয়টি নগর গোয়েন্দা পুলিশকে জানালে, পুলিশ ওই যুবককে আটক করেছে।

এদিকে যুবকের এমন বিকৃত রুচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ওই স্কুলের অভিভাবক ও সাধারণ নগরবাসী। তারা নানা প্রশ্ন তুলে বলছেন, এমন কুরুচিপূর্ণ স্বভাবের মানুষও সমাজে বাস করতে পারে। আর এমন ফেসবুক পেজে ৩০ হাজারের বেশি লাইক রয়েছে। এই ফেসবুক ব্যবহারকারীরা কারা? এমন একটি বিষয় কেন এত পরে জানা গেলো?

ইতোমধ্যে নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানও বিষয়টি সম্পর্কে জেনেছেন। তিনি এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়েছেন।