• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

চুলের আগা ফাটা রোধের সবচেয়ে কার্যকরী উপায়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

চুলের সৌন্দর্য বাড়াতে কত কিনা করেন সবাই। তারপরও নানা কারণে চুলের আগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। আর চুলের আগা ফেটে গেলে চুলও সহজে বাড়তে চায় না।

তাইতো এর প্রতিরোধে নির্দিষ্ট সময় পর পর সামান্য আগা কেটে ফেলা জরুরি হয়ে পড়ে। এছাড়া নিয়মিত যত্নেও রোধ করতে পারেন আগা ফাটা। বিবর্ণ ও রুক্ষ চুলের জন্য এই যত্ন ভীষণ কার্যকরী। চলুন তবে জেনে নেয়া যাক ঘরোয়া কিছু প্যাক সম্পর্কে-

> নারকেলের দুধ চুলের আগায় লাগিয়ে রাখুন ৪০ মিনিট। এরপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

> কাঁচা পেঁপে ও টক দই একসঙ্গে ব্লেন্ড করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> নারকেল তেল কুসুম গরম করে সামান্য লেবুর রস মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> অ্যালোভেরার জেল লাগান চুলে। চুল শাওয়ার ক্যাপ দিয়ে আটকে রাখুন ৪০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।

> আধা কাপ পাকা পেঁপে ব্লেন্ড করে ১ টেবিল চামচ আমন্ড অয়েল ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> একটি পাকা কলা চটকে নিন। একটি ডিম ফেটিয়ে মেশান। সামান্য দুধ ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। চুলে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> টক দই, মধু, অলিভ অয়েল ও ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি চুলের আগায় ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।