• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

‘কোনো নেশাগ্রস্ত, চাঁদাবাজ বা ভূমিদস্যুরা পুলিশের বন্ধু নয়’

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেছেন, পুলিশ প্রকৃত জনগণের বন্ধু নয়। পুলিশ মূলত সু-নাগরিকের বন্ধু। বর্তমানে পুলিশ সদস্যরা সততা, নিরপেক্ষতা ও স্বচ্ছতার সহিত দায়িত্ব পালনের পাশাপাশি তারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বৃহস্পতিবার দুপুর ১২ টায় পুলিশ সুপারের নতুন কার্যালয়ে সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় উপস্থিত অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান, শিবচর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ  সুপার আবির হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক শাহজাহান খান, বাসসের জেষ্ঠ্য সাংবাদিক ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর করিব, প্রেস ক্লাবের সহ-সভাপতি ও বাংলাদেশ টেলিভিশনের জেষ্ঠ্য সাংবাদিক মাহাবুবুর রহমান বাদল, সমকালের সাংবাদিক সাগর তামিম, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক বেল্লাল রিজভী, সময় টিভির সাংবাদিক সঞ্জয় কর্মকার অভিজিৎ, প্রথম আলোর সাংবাদিক অজয় কুন্ডু। এছাড়াও জেলার প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ নেয়।

সভায় পুলিশ সুপার বলেন, কোনো নেশাগ্রস্ত,  চাঁদাবাজ বা  ভূমিদস্যুরা পুলিশের বন্ধু নয়। তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পণ, আপনাদের মাধ্যমেই সমাজের অপরাধীদের মুখ  হয়ে আসে। আপনাদের জন্য আমাদের কাজ আরো সুন্দর হয়ে উঠে। আপনারা আমাদের ভালো কাজের অংশীদার। কেউ যদি অন্যায় কাজ করেন আপনারা আমাদের সামনে তুলে ধরুন আমরা এর বিচার করবো। যদি কোনো প্রশাসনের লোক ও অন্যায়কে প্রশ্রয় দেয় সেটা ও আমাদের সামনে তুলে ধরুণ, কোনো অন্যায়কারীকে পুলিশ ডিপার্টমেন্ট ছাড় দেয় না ও দিবেও না। সমাজের কোনো অপরাধীই ধরাছোঁয়ার বাইরে নয়।

পুলিশ সুপার মাহবুব হাসান জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক উন্নয়ন নিয়েও আলোচনা করেন। পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ইভটিজিংসহ নানা সমস্যা সমাধানে সাংবাদিকেদর সাথে একযোগে কাজ করতে চান। পরে সাংবাদিকদের নানা প্রশ্লের জবাব দেন তিনি।