• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

করোনা রোগীদের জন্য শিবচরে ১০শয্যা বিশিষ্ট চিকিৎসাকেন্দ্র প্রস্তুত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

শিবচর প্রতি‌নি‌ধিঃ করোনা ভাইরাসে আক্রান্ত আইসোলেশনে চিকৎসাধীন রোগীদের দ্রুত এবং নিরাপদ চিকিৎসার জন্য মাদারীপুর স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে শিবচর উপজেলার বহেরাতলা দক্ষিণ ইউনিয়নের ১০ শয্যা বিশিষ্ট আবুল কাশেম উকিল মা ও শিশু কল্যান কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনায় আক্রান্তদের দ্রুত ও নিরাপদে চিকিৎসা সেবা দেওয়ার জন্য শিবচর উপজেলার নবনির্মিত আবুল কাশেম উকিল ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি প্রস্তুত করা হয়েছে। এ ছাড়াও প্রয়োজনীয় মাস্ক, ওষুধ ও পোষাক প্রস্তত রাখা হয়েছে বলেও জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

উপজেলা স্বাস্থ্য কর্মকতা শশাংক চন্দ্র  রায় জানান, সরকারি নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের দ্রুত এবং নিরাপদ চিকিৎসা সেবা দেওয়ার জন্য আবুল কাশেম উকিল ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রটি প্রস্তুত করা হয়েছে। ওই স্বাস্থ্য কেন্দ্রটিতে করোনা ভাইরাসে আক্রান্ত আইসোলশনে রাখা রোগীর চিকিৎসা সেবা দেওয়া হবে।

মাদারীপুর সিভিল সার্জন ডাঃ শফিকুল ইসলাম জানান, করোনা রোগীর চিকিৎসা কেন্দ্র হিসেবে ১০ শয্যা বিশিষ্ট এই চিকৎসা কেন্দ্রটি  করা হবে। পরিবেশ অনেক ভাল।অবকাঠামোগত সুবিধা অনেক। এখানে প্রয়োজনে শয্যা আরও বাড়ানো যাবে।

মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম জানান, এই মাও শিশু কেন্দ্রকে করোনার আইসোলেশনের রোগীদের চিকিৎসা প্রদানের জন্য প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নেয়া হলো। এখানে  প্রয়োজনীয় অক্সিজেনের ব্যবস্থা নেয়া হবে।রোগীর অবস্থা বেশি খারাপ হলে তাকে জরুরী ভিত্তিতে ঢাকা পাঠানো হবে।

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধূরী বলেন, করোনায় আক্রান্তদের দ্রুত ও নিরাপদে চিকিৎসা সেবা দেওয়ার জন্য শিবচর উপজেলার নবনির্মিত আবুল কাসেম উকিল মা ও শিশু চিকিৎসা কেন্দ্রটি শীঘ্রই চালু করা হচ্ছে। এখানে শয্যা আরও বাড়ানো সম্ভব হবে।