• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

করোনা চিকিৎসায় সরকারের উদ্যোগ নিয়ে শামসুল আলমের নতুন মিথ্যাচার!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবিলায় নিরলসভাবে কাজ করছে সরকার। অথচ এই সংকটময় সময়ে মানুষের পাশে না থেকে বিএনপি-জামায়াত চক্র মেতেছে নানা রকম গুজব সৃষ্টিতে। দেশ ও দেশের বাইরে থেকে তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে করোনা সংকটে নেয়া সরকারের যাবতীয় পদক্ষেপকে ভুল প্রমাণিত করতে নিজেদের পেইড কর্মী দিয়ে চালাচ্ছে অপপ্রচার। যারই ধারবাহিকতায় যুক্তরাষ্ট্র প্রবাসী ও বিএনপি শাসনামলের দুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম বুধবার (৮ এপ্রিল) ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে মিথ্যাচার করেছেন। বিশিষ্টজনদের অভিমত, করোনা সংকটে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই তিনি এই কাজটি করেছেন।

জানা গেছে, বিএনপি শাসনামলের দুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানে বসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে প্রতিদিনই ফেসবুকে চালাচ্ছেন সরকার বিরোধী গুজব। যারই অংশ হিসেবে তিনি প্রধানমন্ত্রীর একটি বক্তব্যকে বিকৃত করে বুধবার (৮ এপ্রিল) ফেসবুকে লিখেছেন, ‘বিদেশ থেইক্যা উনি ডাক্তার আনার হুমকি শোনাইলেন- কৈথ্যেকে আনবেন উনি? ডাইরেক্ট পাপ্পাগঞ্জ থেকে নি?’

স্ট্যাটাসটি প্রকাশের পর থেকেই সমালোচনার মুখে পড়েছেন শামসুল আলম। প্রধানমন্ত্রীর মহৎ উদ্যোগকে নিয়ে মিথ্যাচার করায় বিভিন্নজন তাকে বিভিন্নভাবে ফেসবুকে তুলে ধরছেন। তার দেশবিরোধী এ কাজের পেছনে একমাত্র কারণ, সরকার বুদ্ধিমত্তার সঙ্গে করোনা প্রতিরোধে নিরলস কাজ করছে। পাচ্ছে সবার প্রশংসাও।

মূলত এই প্রতিহিংসা থেকেই বিএনপির হাইকমান্ডের নির্দেশে যুক্তরাষ্ট্রে বসে এমন গুজব ছড়াচ্ছে শামসুল আলম, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এ বিষয়ে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, করোনা নিয়ে বিএনপির দৃশ্যমান কোন কর্মকাণ্ড চোখে পড়ছে না জনগণের। অন্যদিকে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে এই দুর্যোগে জনগণের পাশে থাকার। তাই নিজেদের ব্যর্থতা ঢাকতে শামসুল আলমের মতো পেইড এজেন্টদের দিয়ে সরকারবিরোধী নানা মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য ছাড়াচ্ছে বিএনপি। এমতাবস্থায় গুজব থেকে সাবধান হোন। সরকারের উপর আস্থা রাখুন।

উল্লেখ্য, সরকারের উন্নয়ন কার্যাদি নিয়ে জামায়াত-বিএনপি চক্র বিভিন্ন সময় নানা অপপ্রচার চালিয়ে আসছে। আর এ কাজে সর্বাত্মকভাবে পিনাকী ভট্টাচার্য, তাসনিম খলিল, একেএম ওয়াহেদুজ্জামান, ডালিয়া লাকুরিয়ারা সহায়তা করছেন।