• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

করোনা আতঙ্কে মুজিব বর্ষের ক্রিকেট উৎসব স্থগিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

ক্রিকেট উৎসব স্থগিতের ঘোষণাই বাকি ছিল। সেটিও বুধবার দিয়ে দিলেন নাজমুল হাসান পাপন। করোনাভাইরাস আতঙ্কে স্থগিত হয়ে গেল এশিয়া ও অবশিষ্ট বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

বিসিবি সভাপতি জানালেন, ১৮ মার্চ মিরপুরের হোম অব ক্রিকেটে ভারতের জনপ্রিয় সঙ্গীতজ্ঞ এ আর রহমানের কনসার্ট এবং বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলের সংবর্ধনা অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

বুধবার মিরপুরের শেরে বাংলায় গণমাধ্যমের সামনে নাজমুল হাসান পাপন বলেন, 'আমাদের হাতে দুটো অপশন ছিল-আমি প্রথমে বলেছি ১৮ মার্চ কনসার্ট। যেটি করার কথা ছিল এ আর রহমানের। সেটা ছোটভাবে আমরা করতে পারতাম। পরে সিদ্ধান্ত নিয়েছি আমরা এটা বড়ভাবেই করতে চাই। যেভাবে পরিকল্পনা করেছিলাম সেভাবেই করতে চাই। তাড়াহুড়া না করে সেটা আমরা আপাতত স্থগিত করেছি। পরিস্থিতি বুঝে যখন সবকিছুর উন্নতি হবে তখন পরবর্তী যে কোনো একটা সময়ে এটা করব।'

২১ ও ২২ মার্চ এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের প্রস্তুতিও নিয়ে ফেলেছিল বিসিবি। ঘোষণা করা হয়েছিল দল। কিন্তু মুজিব বর্ষের এই আয়োজন কঠিন বাস্তবতার কারণে স্থগিত করতে বাধ্য হলো বিসিবি।

নাজমুল হাসান পাপন জানালেন, 'দেখুন, ২১ ও ২২ মার্চ যে দুটো টি-টোয়েন্টি ম্যাচ ছিল সেই খেলাটা নিয়েও সমস্যা হচ্ছিল। অনেক খেলোয়াড় যে এখানে এসে খেলতে পারবে এমন কোনো কথা নেই। আবার খেলে যেতে পারবে কীনা তারও নিশ্চয়তা নেই। অনেকগুলো রেস্ট্রিকশন এসেছে অনেক জায়গা থেকে। সেদিক দিয়ে আমরা চিন্তা ভাবনা করে দেখেছি যে এটিও স্থগিত। আমরা সিদ্ধান্ত নিয়েছি দুটো প্রোগ্রামই আপাতত স্থগিত।'

স্থগিত এই আয়োজন কবে হবে এটা এখনো নিশ্চিত নয়। করোনাভাইরাসের বিস্তার আর গোটা পরিস্থিতির ওপর নজর রেখে পরবর্তী তারিখ ঠিক করবে বিসিবি। নাজমুল হাসান বলেন, 'মাস খানেক পর আমরা সময় মতো পরিস্থিতি বুঝে তারিখ ঘোষণা করব।'

একইসঙ্গে পাকিস্তান সফরে বাংলাদেশ দল তৃতীয় ধাপে যাবে কীনা তা নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। যদিও এটা নিয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি বলে জানালেন বিসিবি সভাপতি।

করোনাভাইরাস প্রতিরোধ করতে বিশ্বের বিভিন্ন দেশে খেলাধুলার আয়োজন সাময়িক সময়ের জন্য বন্ধ করা হয়েছে। সেই পথেই হেঁটেছে বিসিবি।

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় মুজিব বর্ষের রাষ্ট্রীয় বিভিন্ন আয়োজন কাটছাঁট করার ধারাবাহিকতায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।