• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আসছে লাইভ স্মার্টওয়াচ, এক চার্জেই ২১ দিন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

চার্জ দিবেন একবার, কিন্তু চলবে টানা ২১ দিন। হ্যাঁ এমনই এক নতুন লাইভ স্মার্টওয়াচ উন্মুক্ত করেছে চীনা নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই।  নাম দেয়া হয়েছে জেডটিই ওয়াচ লাইভ। ডিভাইসটি আপনার ব্লাড পেশার পরিমাপ, ঘুম পর্যবেক্ষণ, রিয়েল টাইম ফোন ও বার্তা নোটিফিকেশন সম্পর্কিত তথ্য দেবে।

কয়েকদিনের মধ্যে চীনের বাজারে আসছে নতুন এই স্মার্টওয়াচ। পর্যায়ক্রমে বিশ্ববাজারে আসবে কালার ডিসপ্লেযুক্ত এই ডিভাইসটি। এদিকে, নিজেদের বাজারে ২৪৯ ইউয়ান বা ৩ হাজার ২০০ টাকা ধরা হয়েছে জেডটিই নির্মিত এই স্মার্টওয়াচের দাম।

নির্মাতা প্রতিষ্ঠান দাবি করেছে, ওয়াচ লাইভ নামে তাদের এই ডিজিটাল ডিভাইসের বিশেষ ফিচার হচ্ছে এক চার্জে টানা ২১ দিন পর্যন্ত চলবে স্মার্টওয়াচটি।

 ওয়াচ লাইভ ডিভাইসটিতে থাকছে ১২ ধরনের স্পোর্টস মোড ও আইপি-৬৮ সনদ ফলে ধুলা ও পানি প্রতিরোধী হবে স্মার্টওয়াচটি। ঘুম পর্যবেক্ষণের জন্য ট্র্যাকার সেন্সর ও মেশিন লার্নিং অ্যালগরিদম সুবিধার পাশাপাশি বিশেষ সেন্সর থাকবে যা পরিমাপ করবে সারাদিন হার্টরেট।

৩৫ দশমিক ৭ গ্রাম ওজনের স্মার্টওয়াচটিতে থাকছে ১ দশমিক ৩ ইঞ্চি টিএফপি ডিসপ্লে ও টাচ সমর্থন ও অপটিক্যাল সেন্সর যা রক্তে অক্সিজেনের পরিমাণ দেখাবে। ৪ দশমিক ২ ব্লুটুথ থাকবে যা ওয়্যারলেকে সংযুক্ত করবে। যার মাধ্যমে মিউজিক কন্ট্রোল ও রিমোট ক্যামেরা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ফাস্ট চার্জিং সমর্থিত স্মার্টওয়াচটিতে মাত্র ৫ মিনিট চার্জ দিলে চলবে সারাদিন। এতে পরিবর্তনযোগ্য রঙিন রিস্টব্যান্ড থাকবে বলছে জেডটিই।