• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

সাকিব-তামিম দ্বন্দ্ব, সমাধান করতে মিরপুরে ‘বড়ভাই’ মাশরাফী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩  

 

বর্তমানে বাংলাদেশের ক্রিকেট পাড়ায় যে বিষয়টি নিয়ে তুমুল আলোচনা সেটি হলো সাকিব-তামিম দ্বন্দ্ব। বিশ্বকাপের আগেই সাকিব-তামিমের  দ্বন্দ্ব ভোগাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তাদের দ্বন্দ্বের কারণে বেশ চিন্তায় বিসিবি। যার কারণে তাদের দ্বন্দ্ব মেটাতে মিরপুরে হাজির বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।  
মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচের মধ্যেই বিশ্বকাপের দল ঘোষণা করার কথা বিসিবির। এরই মধ্যে ক্রিকেটারদের এই দ্বন্দ মেটাতে মিরপুরে হাজির হয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’।

বোর্ডের বিভিন্ন সূত্র থেকে আগেই জানা গিয়েছিল বিশ্বকাপ ইস্যুতে সাকিব-তামিমের মতের অমিল হওয়ার বিষয়টি। পরিস্থিতি ঘোলাটে হওয়ায় এবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ডাকে বিসিবিতে হাজির হলেন মাশরাফী। জানা গেছে, এই মুহূর্তে বোর্ড সভাপতি পাপন ও নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছেন সাবেক এই অধিনায়ক।

অবসর কাণ্ডের পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন তামিম। সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে পেয়েছেন রানের দেখাও। তবে ম্যাচ শেষে নিজেই জানিয়েছেন, এখনও পুরোপুরি ফিট নন তিনি।

সূত্র থেকে জানা গেছে, ম্যাচের পর তামিম কথা বলেছেন বিসিবি সভাপতির সঙ্গে। জানিয়েছেন, বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি ম্যাচ খেলবেন তিনি। অথচ সূচি অনুযায়ী বিশ্বকাপে অন্তত ৯টি ম্যাচ খেলতেই হবে বাংলাদেশকে। দলের তারকা ব্যাটারের এমন শর্ত শুনেই চটেছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

সমস্যার সুরাহা না হওয়ায় সোমবার মধ্যরাতে বোর্ড প্রেসিডেন্টের বাড়িতে আলোচনায় বসেছিলেন দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বিশ্বকাপ দল নিয়ে আলোচনার পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি নিয়েও বিশদ আলোচনা হয়।

বিসিবি সূত্র জানিয়েছে, বিশ্বকাপের স্কোয়াডে সাকিব কোনভাবেই হাফফিট খেলোয়াড় নেয়ার পক্ষপাতী নন। এমনকি এই ইস্যুতে তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর হুমকিও দিয়েছেন। তাতে পরিস্থিতি আরও জটিল হয়েছে।