• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ভারতকে হারানোর রাতে আরও এক সুখবর

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩  

এশিয়া কাপে দীর্ঘ ১১ বছর পর ভারতকে হারানো। ব্যর্থতার এক টুর্নামেন্টের শেষটা রঙিন হলো জয়ে। তাও এমন এক প্রতিপক্ষ যারা কিনা পুরো টুর্নামেন্টে ছিল অপরাজিত। এমন এক রাতকে স্বাভাবিকভাবেই আলাদা করে মনে রাখতে চাইবে বাংলাদেশ। তবে এই জয়কেও ছাপিয়ে গিয়েছে অন্য এক স্বস্তি। ম্যাচ শেষ হওয়ার পরেই বাংলাদেশ দল পেল অন্যরকম এক সুখবর।

পাকিস্তানের সঙ্গে নাটকীয় এক জয়ের পর আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে টপকে যায় শ্রীলঙ্কা। ৯৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে আসে এবারের আসরের ফাইনালিস্টরা। বাংলাদেশ নেমে যায় আটে। তবে সেটা স্থায়ী হয়নি। ভারতকে ৬ রানে হারিয়ে বাংলাদেশ আবার দখলে নিল ওয়ানডে র‍্যাঙ্কের সপ্তম অবস্থান।

অবশ্য আগামীকাল রবিবারের ফাইনালে যদি ভারত শ্রীলঙ্কার কাছে হেরে যায় তবে আবারও বাংলাদেশ চলে যাবে ৮ম স্থানে। বর্তমানে টাইগারদের রেটিং ৯৪। আর শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ৯৩।

রবিবারের ম্যাচ শেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে আরও রদবদলের সম্ভাবনা আছে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানে তিন আছে ভারত। তাদের রেটিং ১১৪। শীর্ষে থাকা অস্ট্রেলিয়া এবং দুইয়ে থাকা পাকিস্তানের রেটিং ১১৫। যদিও পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় ১ম স্থানে থাকছে অজিরাই। এমন অবস্থায় এশিয়া কাপের ফাইনালে জয় পেলে সেখানেও পরিবর্তন আসতে পারে।

উল্লেখ্য, এশিয়া কাপের ফাইনালে আগামীকাল রোববার রেকর্ড ৭ বারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।