• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শিশুদের জন্য নিরাপদ মাতৃভূমি করতে সরকার অঙ্গীকারবদ্ধ প্রধানমন্ত্রী আরসিসির ৭ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন আজ রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা বিএনপির দুর্নীতি নিয়ে সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাস রাজশাহীতে প্রধানমন্ত্রী ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন রোববার ডিজিটালাইজেশনে বাংলাদেশে বিপ্লব ঘটে গেছে : প্রধানমন্ত্রী আগামী নির্বাচন সুষ্ঠু হবে : বিদায়ি সুইস রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী

সৌদি আরবের ক্লাবেই যাচ্ছেন লিওনেল মেসি!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

কাতার বিশ্বকাপ জয়ের পর প্যারিসে ফিরলেও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)র সঙ্গে চুক্তি নবায়ন করেননি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শোনা যাচ্ছে, ফরাসি জায়ান্টদের ছাড়তে চান তিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে সৌদি আরবের এক ক্লাব। কয়েকটি সূত্র ধরে এমনটাই দাবি করেছে ‘ফোর্বস’।

২০২১ সালেবার্সেলোনার সঙ্গে বহু বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন মেসি। আর্থিক সংকটের কারণে তার বিশাল বেতনের বোঝা বহন করতে না পারায় কাতালান জায়ান্টরা যাকে ধরে রাখতে পারেনি; সেই মেসিকে ফ্রি এজেন্ট হিসেবে পেয়ে লুফে নেয় পিএসজি। দুই বছরের চুক্তি স্বাক্ষর হয় দুই পক্ষের মধ্যে। তবে আগামী জুনের ৩০ তারিখে সেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

কাতারে বিশ্বকাপ জয়ের উৎসব করার পর সবাই ধরেই নিয়েছিলো, পিএসজিতেই থেকে যাবেন মেসি। এমনকি প্যারিসিয়ানদের পক্ষ থেকেও শিগগিরই নতুন চুক্তি স্বাক্ষরের ব্যাপারে ইঙ্গিত দেওয়া হচ্ছিলো। কিন্তু এখন আর কোনো কিছুই নিশ্চিত নয়।

বার্সেলোনা-বিশেষজ্ঞ জেরার্দ রোমেরোর জানান, পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন সাতবারের ব্যালন ডি’রজয়ী। তার দাবি, ফ্রান্স তো বটেই, ইউরোপের ফুটবলকেই বিদায় বলতে যাচ্ছেন মেসি।

কিছুদিন আগে ‘মুন্দো দেপোর্তিভো’ মেসির দলবদল ঘিরে বিস্ফোরক খবর প্রকাশ করেছিলো। তাদের দাবি ছিলো, সৌদি আরবের ক্লাব আল হিলাল মেসিকে কেনার জন্য বিশাল অঙ্কের (বছরে ৩৫০ মিলিয়ন মার্কিন ডলার) প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

এমনটা সত্যি হলে মেসি হতেন ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার। এমনকি তিনি ছাড়িয়ে যেতেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকেও; যিনি আল হিলালের প্রতিদ্বন্দ্বী আল নাসেরের সঙ্গে বছরে ২১০ মিলিয়ন মার্কিন ডলারের চুক্তি স্বাক্ষর করেছেন।