• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন

চ্যাম্পিয়নরা ফিরছেন আজ, আয়োজনে যা থাকছে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

নেপালের বিপক্ষে সাফ ফাইনালে জিতেছে বাংলাদেশ ফুটবল দল। ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লিখেছেন বাংলাদেশের ফুটবলাররা। তাই সাফজয়ী সাবিনা-সানজিদা-কৃষ্ণাদের বরণ করে নিতে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বর্ণাঢ্য অভ্যর্থনা শুরু হবে বিমানবন্দর থেকেই। থাকবে আরও নানা আয়োজন।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকা এসে পৌঁছাবে সাবিনা খাতুনের দল। এরই মধ্যে তাদের বরণ করে নিতে যৌথভাবে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ক্রীড়া মন্ত্রণালয়।

দেশে আসার পর কীভাবে প্রবেশ করবেন এবং কীভাবে জয়োৎসব করবেন সাফজয়ী খেলোয়াড়রা, সেসব পরিকল্পনা জানাতে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যেখানে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন পুরো পরিকল্পনা।

সাধারণ সম্পাদক বলেন, ‘বর্ণাঢ্য অভ্যর্থনা পর্ব শেষে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে শোভাযাত্রা করবে সাফজয়ী দল। আমাদের মন্ত্রী মহোদয় বলেছেন, ছাদখোলা বাসে করে মেয়েরা বাফুফে ভবনের দিকে রওনা হবে। ইতোমধ্যে সেই বাসের ব্র্যান্ডিংয়ের কাজ চলছে। বাসের মধ্যে আমরা সাউন্ড সিস্টেম রাখব। বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে আলাপ করে চ্যাম্পিয়ন দলটিকে বিমানবন্দর থেকে বাফুফে ভবনে নিয়ে যাওয়ার জন্য প্রাথমিকভাবে একটি রুট ঠিক করা হয়েছে।’

উপস্থিত থাকবেন ক্রীড়া প্রতিমন্ত্রী
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, সচিব, বাফুফের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত থাকবেন বিমানবন্দরে আর বাফুফে সভাপতি থাকবেন বাফুফে ভবনে। খেলোয়াড়রা ভিআইপি লাউঞ্জ দিয়ে বের হবেন। সেখানে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে বরণ করা হবে তাদের। তারপর সংক্ষেপে হবে সংবাদ ব্রিফিং। বাফুফে ভবনে পৌঁছানোর পর হবে সংবাদ সম্মেলন।

ছাদখোলা বাসে থাকছে মিউজিকের ব্যবস্থা
সাফজয়ী দলের অন্যতম সদস্য সানজিদা আক্তার ফাইনালের আগে তার ভ্যারিফায়েড ফেসবুক আইডিতে বলেছিলেন, ‌‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’ সানজিদারা আশা না করলেও বাফুফে ছাদখোলা বাসের ব্যবস্থা করেছে। চ্যাম্পিয়ন স্টিকার-সমৃদ্ধ বাসটিতে থাকবে মিউজিকের ব্যবস্থা।

বিমানবন্দর থেকে বাফুফে
রুটের বর্ণনা দিয়ে বাফুফের সাধারণ সম্পাদক বলেন, ‘বিমানবন্দর থেকে কাকলী-বনানী পার হয়ে জাহাঙ্গীর গেট দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে যাবে। বিজয় সরণি হয়ে হাতের বাঁয়ে চলে যাবে বাস। আমরা এরপর তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসব। কাকরাইল থেকে ফকিরাপুল-আরামবাগ। তারপর মতিঝিল শাপলা চত্বর ঘুরে পৌঁছাবে বাফুফে ভবনে।’

গন্তব্যের শেষ বাফুফে ভবনে
বাফুফে ভবনে পৌঁছানোর পর দলকে বরণ করে নেবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানে শুরুতে মেয়েদের ফুলের তোড়া দিয়ে তিনি বরণ করে নেবেন। তারপর এখানে থাকবে রিফ্রেশমেন্ট, থাকবে ফটোসেশন।