• শনিবার   ২০ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২২ মুহররম ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:

বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তান ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়া সিরিজের তৃতীয় প্রতিপক্ষ পাকিস্তান। মঙ্গলবার এই সিরিজের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেছে কিউই ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে দিয়ে আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে এই ত্রিদেশীয় সিরিজ। ক্রাইস্টচার্চের হাগলি ওভালেই হবে সিরিজের পুরো সাতটি ম্যাচ। সব দল একে অপরের বিপক্ষে খেলবে দুইটি করে ম্যাচ। সেরা দুই দলকে নিয়ে ফাইনাল হবে ১৪ অক্টোবর।

সিরিজের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে সফরকারী দুই দল বাংলাদেশ ও পাকিস্তান। স্থানীয় সময় দুপুর তিনটা (বাংলাদেশ সময় সকাল ৯টা) শুরু হবে ম্যাচটি। এছাড়া দিবারাত্রির দুইটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় (বাংলাদেশ সময় দুপুর একটা)।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি

৭ অক্টোবর - বাংলাদেশ বনাম পাকিস্তান, সকাল ৯টা
৮ অক্টোবর - নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, দুপুর ১টা
৯ অক্টোবর - নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ, দুপুর ১টা
১০ অক্টোবর - নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, সকাল ৯টা
১১ অক্টোবর - নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ, সকাল ৯টা
১২ অক্টোবর - বাংলাদেশ বনাম পাকিস্তান, সকাল ৯টা
১৪ অক্টোবর - ফাইনাল, সকাল ৯টা

*উল্লিখিত সময়গুলো বাংলাদেশ সময় অনুযায়ী

একইসঙ্গে নিজেদের পুরো বছরের সূচিও প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে রয়েছে বাংলাদেশ নারী দলের নিউজিল্যান্ড সফরের সূচিও। আগামী ডিসেম্বরে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশের নারীরা।

ওয়ানডে দিয়ে সেই সফরটি শুরু হবে ২ ডিসেম্বর। সিরিজের পরের দুই ৪ ও ৭ ডিসেম্বর। এরপর ১১, ১৪ ও ১৮ ডিসেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। এ দুই সিরিজের ছয়টি ম্যাচ ভিন্ন ছয় মাঠে খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড নারী দল।