• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

বিশ্বকাপের ভেন্যুতেই প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করতে বাংলাদেশ দল এখন ওমানে। প্রথম পর্বের আগে আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে এখান থেকে যেতে হবে সংযুক্ত আরব আমিরাতে। তার আগেই ওমানে একটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র তরফে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানা গেছে, ৮ অক্টোবরের এই প্রস্তুতি ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ওমান ‘এ’ দল।

এদিকে সোমবার (৪ অক্টোবর) ওমানে পৌঁছে মঙ্গলবার (৫ অক্টোবর) বিকালে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আগামী ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

তবে মজার বিষয় হচ্ছে- ম্যাচটির ভেন্যু ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়াম। যে ভেন্যুতেই বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের তিনটি ম্যাচই খেলবে বাংলাদেশ দল। বিশ্বকাপ ভেন্যুর সঙ্গে মানিয়ে নিতে তাই বড় ভূমিকা রাখতে পারে অনানুষ্ঠানিক এই প্রস্তুতি ম্যাচটি।

প্রস্তুতিমূলক এই ম্যাচ শেষে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে পৌঁছবে টাইগাররা। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে এবং ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে আবারও ওমানে ফিরতে হবে বাংলাদেশ দলকে।

সেখানেই বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে ১৭ অক্টোবর থেকে। উদ্বোধনী দিনেই বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে স্কটল্যান্ডের বিপক্ষে। ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথম পর্বের ম্যাচ খেলবে রিয়াদ বাহিনী।

এরপর ২৩ অক্টোবর থেকে শুরু হবে সুপার-১২ এর খেলা। ৬টি করে দল একে অপরের সঙ্গে খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হবে এই সুপার টুয়েলভের খেলা।