• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

আজ প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

বড় জয়ের সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ের মধ্যদিয়ে শেষ হয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি। জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের এবারের মিশন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ শুরুর আগে আজ একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ।

আগামী ১৬ জুলাই শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। মূল সিরিজ শুরুর আগে নিজেদের ঝালাই করে নেয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা। কারণ সিরিজে আছে একটি প্রস্তুতি ম্যাচ। একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলতে আজ বিকেলেই মাঠে নামছে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাবে। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। 

এদিকে, ওয়ানডে স্কোয়াড থাকা রুবেল হোসাইন ছাড়া ইতোমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন বাকি সবাই। গত ১২ জুলাই তারা অনুশীলনও করেছেন। তবে এ অনুশীলনে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। আর মাঠে থাকলেও অনুশীলন করেননি সাকিব আল হাসান।

জিম্বাবুয়ে সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি: 
১ম ওয়ানডে – ১৬ জুলাই – দুপুর দেড়টা
২য় ওয়ানডে – ১৮ জুলাই – দুপুর দেড়টা
৩য় ওয়ানডে – ২০ জুলাই – দুপুর দেড়টা

১ম টি-টোয়েন্টি – ২৩ জুলাই – বিকাল সাড়ে চারটা
২য় টি-টোয়েন্টি – ২৫ জুলাই – বিকাল সাড়ে চারটা
৩য় টি-টোয়েন্টি – ২৭ জুলাই – বিকাল সাড়ে চারটা

ওয়ানডে স্কোয়াড: 
তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসাইন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসাইন, শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: 
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসাইন ধ্রুব, শামিম হোসাইন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।