• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

ট্রফি নিয়ে দেশে ফিরলেন মেসিরা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর মেসির নামের সঙ্গে যুক্ত হয়েছে নতুন এক অর্জন। যে অর্জন তার ক্যারিয়ারকে করেছে সমৃদ্ধ। আর শিরোপা জয়ের পর মারাকানার বুকেই এক দফা উল্লাস-আনন্দ উদযাপন করেছে। ট্রফি নিয়ে সেখানে মেসির শিশুসূলভ উচ্ছ্বাস আর উল্লাস দেখার মতো ছিল।

এবার মারাকানা ছাড়িয়ে নিজ দেশের সমর্থকদের সঙ্গে ভাগাভাগি করে নিল পুরো আর্জেন্টিনা দল। নিজ দেশে ট্রফি নিয়ে ফিরলেন লিওনেল মেসিরা। রিও থেকে বিশেষ ফ্লাইটে সোজা আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে উড়ে গেলেন মেসি ও তার সতীর্থরা। সেখানকার এজেইজা বিমানবন্দরে এসে অবতরণ করে কোপাজয়ী আর্জেন্টিনা দল।

২৮ বছর আগে গ্যাব্রিয়েল বাতিস্তুতারা এভাবে সর্বশেষ একটি ট্রফি নিয়ে বুয়েন্স আয়ার্সের মাটি স্পর্শ করেছিলেন। এরপর সেই সৌভাগ্য আর হয়নি আর্জেন্টাইনবাসীর। অবশেষে সেই উপলক্ষ রচনা করে দিলেন মেসিরা।

বিমানবন্দরে নামতেই কোপাজয়ী আর্জেন্টিনা দলকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এরপর চ্যাম্পিয়ন লেখা দুটি বাসে তোলা হয়। সেই বাসে পুরো বুয়েন্স আয়ার্স প্রদক্ষিণ করেন মেসিরা। পথের ধারে দাঁড়িয়ে মেসিদের অভিনন্দন জানালেন হাজারো মানুষ।

করোনা মহামারির কারণে আনুষ্ঠানিকভাবে মেসিদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জানানোর কোনো পরিকল্পনা ছিল না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। যে করোনার কারণে স্বাগতিক হয়েও টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি আর্জেন্টিনা। তবে বিজয়ীর বেশে ফিরে আসা দলকে অভিনন্দন জানিয়েছে।

স্থানীয় সময় রোববার ভোরেই রিও ডি জেনিরো থেকে বুয়েন্স আয়ার্সে এসে পৌঁছান মেসিরা। সেখানে এসেই তাদের করোনা টেস্ট দিতে হয়েছে। এরপর ‘চ্যাম্পিয়ন্স অব আমেরিকা-২০২১’ এবং ১৫ নাম্বার উৎকীর্ণ করা বাসে উঠে এসন মেসি অ্যান্ড কোং। ১৫ হচ্ছে কোপা আমেরিকা জয়ের সংখ্যা।

পুলিশ পাহারায় শহর প্রদক্ষিণ করার মেসি চলে যান নিজের জন্মভূমি রোজারিওতে। সেখানে গিয়েই স্ত্রী আনতোনেল্লা রোকুজ্জোকে আলিঙ্গানাবন্ধ করেন মেসি। শিরোপা জয়ের আনন্দ ছেলেদের সঙ্গে সরাসরি ভাগাভাগি করে নিলেন।